সোমবার, অক্টোবর ২১

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট দল ঘোষণা, বাদ রাহুল, দলে এলেন শুভমান

  • 18
  •  
  •  
    18
    Shares

দ্য ওয়াল ব্যুরো: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজের ভারতীয় দল ঘোষণা করল বোর্ড। বৃহস্পতিবার বৈঠকের পর এই দল ঘোষণা করা হয়। দল থেকে বাদ পড়লেন লোকেশ রাহুল। ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় এ দলের হয়ে দুরন্ত পারফর্ম করার সুবাদে দলে ঢুকলেন শুভমান গিল। বাকি দল একই রেখেছে বিসিসিআই।

আগের দিন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ বলেছিলেন, টেস্ট দলেও ওপেনার হিসেবে তাঁরা দেখতে চান রোহিত শর্মাকে। এর আগে ওয়ান ডে ও টি ২০ দলে রোহিত নিয়মিত ওপেনার হলেও টেস্ট দলে মূলত মিডল অর্ডারেই খেলতে দেখা যেত রোহিতকে। তাও টেস্টে নিয়মিত ছিলেন না তিনি। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ সিরিজে মিডল অর্ডারে দুরন্ত ব্যাট করেছেন হনুমা বিহারী। এই মুহূর্তে তাঁর জায়গায় অন্য কাউকে নেওয়া সম্ভব নয়।

ভারতীয় দলের বাকি জায়গাগুলোও মোটামুটি একই রয়েছে। ওপেনে রয়েছেন ময়ঙ্ক আগরওয়াল। তিন নম্বরে পূজারা, চারে কোহলি, পাঁচে রাহানে, ছয় নম্বরে বিহারী। অর্থাৎ রোহিতকে খেলাতে গেলে কেবলমাত্র ওপেনিং-এর জায়গায় ফাঁকা রয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সে রকম বড় রান না পাওয়ায় বাদ পড়তে হয়েছে লোকেশ রাহুলকে। তাঁর জায়গায় শুভমান গিলকে নেওয়া হলেও তাঁকে খেলানো হবে কিনা তা নিশ্চিত নয়।

দলের বোলিং আক্রমণ একই আছে। অর্থাৎ, পেস বোলারদের মধ্যে বুমরাহ, শামি ও ইশান্ত এবং স্পিন বোলার হিসেবে অশ্বিন, জাদেজা ও কুলদীপ যাদব। উইকেট কিপার হিসেবে ঋষভ পন্থ ও ঋদ্ধিমান সাহা দু’জনকেই রাখা হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ সফরে ব্যাটে ততটা সফল নন পন্থ। ফলে প্রোটিয়াদের বিরুদ্ধে উইকেটের পিছনে দেখা যেতে পারে ঋদ্ধিকে।

১৫ সেপ্টেম্বর থেকে টি ২০ সিরিজ দিয়ে শুরু হচ্ছে এই সফর। ২ অক্টোবর থেকে শুরু হবে টেস্ট সিরিজ।

Comments are closed.