রবিবার, ডিসেম্বর ৮
TheWall
TheWall

রোহিতের পেপ-টকেই জিতল ভারত, এমনটাই বলছেন শ্রেয়সরা

দ্য ওয়াল ব্যুরো : সিরিজ নির্ণায়ক ম্যাচে ভারতের ১৭৪ রান তাড়া করতে নেমে তখন ১৩ ওভারে বাংলাদেশের রান ২ উইকেট হারিতে ১১০। অর্থাৎ ৪২ বলে দরকার ৬৫ রান। হাতে ৮ উইকেট। টি ২০ ক্রিকেটে ১০ বারের মধ্যে ৯ বার এই রান তাড়া করে জয় দেখা যায়। কিন্তু বাংলাদেশ পারল না। এর পিছনে রয়েছে অধিনায়ক রোহিত শর্মার এক গুরুত্বপূর্ণ ভূমিকা। তেমনটাই জানালেন ভারতের ক্রিকেটাররা।

ম্যাচের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা জানান এই ম্যাচে ভারতের হয়ে সবথেকে বেশি রান করা শ্রেয়স আইয়ার। তিনি বলেন, “সেকেন্ড হাফে নামার পর যখন বাংলাদেশের উইকেট পড়ছিল না, তখন আমরা কিছুটা হতাশ হয়ে পড়েছিলাম। দ্রুত রান আসছিল। কোনও উৎসাহ দেখা যাচ্ছিল না। তখনই রোহিত আমাদের সবাইকে গোল করে দাঁড় করিয়ে বললেন, এটাই শেষ ম্যাচ। জিতলে সিরিজ আমাদের। হারলে ঘরের মাঠে লজ্জার মুখে পড়তে হবে। আমাদের ভাগ্য আমাদের হাতেই রয়েছে। এখান থেকেও আমরা ম্যাচ জিততে পারি।”

একই কথা জানিয়েছেন ভারতের হয়ে এই সিরিজে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটা শিবম দুবে। তিনি বলেন, “আমার হাতে বল তুলে দেওয়ার সময় রোহিত ভাই বলেন টি ২০ ক্রিকেটে আমার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে বল করতে। কোনও চাপ নেই। নিজের শক্তি অনুযায়ী বল করতে। তারপরেই ওই ওভারে দুই উইকেট পাই আমি।”

ম্যাচ শেষে পুরস্কার দেওয়ার সময় রোহিতকেই এই প্রশ্ন করেন সঞ্জয় মঞ্জরেকর। তার উত্তরে ভারতীয় অধিনায়ক বলেন, “আমি জানি শিশিরের মধ্যে বল করা খুবই কঠিন। আর যখন প্রতিপক্ষ ভাল খেলে তখন হতাশা আসা স্বাভাবিক। আর তখনই অধিনায়কের দায়িত্ব টিমকে চাগিয়ে তোলার। আমিও সেটারই চেষ্টা করেছি। আমি খুব খুশি যে তারপর ছেলেরা নিজেদের কাজ ঠিকমতো করে দেশকে জিতিয়েছে।”

Comments are closed.