রবিবার, সেপ্টেম্বর ২২

‘গব্বর যেন কৃষ্ণ’, ক্যারিবিয়ান সৈকতে বাঁশিতে সুর তুললেন শিখর ধাওয়ান

দ্য ওয়াল ব্যুরো: তাঁর কব্জির মোচড়ে বল চলে যায় বাউন্ডারির বাইরে। তাঁর ফুট ওয়ার্ক দেখে মুগ্ধ হয়ে ক্রিকেট ঈশ্বর শ্চীন তেণ্ডুলকর বলেছিলেন , ‘দ্য আর্টিস্ট।’ এ হেন শিখর ধাওয়ান যে এমন বাঁশি বাজাতে পারেন, তা ক’জন জানতেন?

ওয়েস্ট ইন্ডিজ সফরটা খুব একটা ভাল যায়নি। ফর্মে ছিলেন না গব্বর। কিন্তু সোমবার টেস্ট জেতার পর এমন একটি ভিডিয়ো শেয়ার করলেন সোশ্যাল মিডিয়ায়, যা দেখে চমকে গেল নেট দুনিয়া।

ক্যারিবিয়ান দীপপুঞ্জের হোটেলের ছাদে দাঁড়িয়ে ধাওয়ান। সামনে নীল সমুদ্দুর। ঢেউ এসে আছড়ে পড়ছে পাড়ে। আর গব্বরের ঠোঁটে সুরের মূর্ছনা তুলছে বাঁশি। টুইটার ইনস্টাগ্রামে হইহই পড়ে গিয়েছে এই ভিডিয়ো দেখে। কেউ লিখলেন, “গব্বর, তুসি গ্রেট হো।” কেউ লিখলেন, “শিখর ধাওয়ান আর শুধু ব্যাটসম্যান নয়। এ বার থেকে তিনি অল রাউন্ডার।” কিন্তু অনেকে আবার বিশ্বাস করলেন না। সরাসরি সে কথা না বললেও, বিস্ময় প্রকাশ করে লিখলেন, “এটা সত্যিই আপিনি তো? মানে সত্যিই আপনিই?”

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি একটি সাক্ষাৎকারে একবার বলেছিলেন, “গব্বরের নেট প্র্যাকটিস দেখলে আমার মাঝে মাঝে কষ্ট হয়। অমানুষের মতো পরিশ্রম করে।” কিন্তু শিখর ধাওয়ান যে নেটের বাইরে অন্য পরিশ্রমও করছেন, তা বোধহয় জানতেন না তাঁর অতি বড় ভক্তও। জানা গিয়েছে, গত আড়াই বছর ধরে বাঁশি শিখছেন তিনি। প্রতিদিন নিয়ম করে রেওয়াজ করেন। একটা সময়ে ঠিক করে ধরতে পারতেন না। কিন্তু এখন যেন তাঁর কথা শোনে বাঁশি।
ক্যালিপসো মিউজিকের অন্যতম প্রধান বাদ্যযন্ত্র বাঁশি। লারা, গেইলের দেশের সাগর পাড়ে সেই যন্ত্রেই নিজের অন্যদিক তুলে ধরলেন ধাওয়ান।

Comments are closed.