সোমবার, অক্টোবর ২১

দেবীপক্ষে বিরাট রেকর্ড হরমনপ্রীতের, টপকে গেলেন ধোনি-কোহলিকেও

দ্য ওয়াল ব্যুরো: ভারতের মহিলা দলের অধিনায়ক হরমনপ্রীত কৌর এক অনন্য রেকর্ড গড়লেন। তিনিই হলেন প্রথম ভারতীয় ক্রিকেটার যিনি টি ২০ ক্রিকেটে ১০০ ম্যাচ খেলে ফেললেন। এই তালিকায় তিনি টপকে গেলেন ধোনি, কোহলি, রোহিত শর্মাদের।

শুক্রবার দক্ষিণ আফ্রিকা মহিলা ক্রিকেট দলের বিরুদ্ধে সুরাটে টি ২০ ম্যাচ খেলার সময়ই এই বিরল রেকর্ড গড়েন তিনি। তাঁর পরে এই তালিকায় রয়েছেন রোহিত শর্মা ও মহেন্দ্র সিং ধোনি। দুজনেই টি ২০ ক্রিকেটে ৯৮টি করে ম্যাচ খেলেছেন।

২০০৯ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি ২০ ম্যাচ খেলেন হরমনপ্রীত। এই ১০০ টি ২০ ম্যাচে ২৭টি উইকেট ও ২০০৩ রান করছেন ভারতীয় অধিনায়ক। শুক্রবার ভারতীয় মহিলা দলের অধিনায়ক ডাবলু ভি রমন এই বিশেষ কৃতিত্বের জন্য হরমনপ্রীতকে একটি বিশেষ টুপি প্রদান করেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরে ৬ টি ২০ ম্যাচের সিরিজ ৩-১ ব্যবধানে জিতেছে ভারত। দুটি ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে যায়। শেষ ম্যাচে হারের মুখে পড়তে হয় ভারতকে। বাকি সব ম্যাচে দাপট দেখান ভারতের মেয়েরাই। আর এই সিরিজ জয় অন্যতম ভূমিকা পালন করেন ভারতের মহিলা দলের অধিনায়ক। শুধু ব্যাট নয়, বল হাতেও নিজের প্রতিভার পরিচয় দিয়েছেন হরমনপ্রীত।

 

 

Comments are closed.