রবিবার, নভেম্বর ১৭

হরমনপ্রীত যেন বাজপাখি, উড়ে গিয়ে লুফলেন ক্যাচ, ভাইরাল ভিডিও

দ্য ওয়াল ব্যুরো: একতা বিস্তের ফুলটস বলটা তুলে মারার সময় ওয়েস্ট ইন্ডিজের মহিলা দলের অধিনায়ক স্টেফানি টেলর ভেবেছিলেন সেঞ্চুরিটা হয়ে গেল তাঁর। বুঝতে পারেননি লং অনে দাঁড়িয়ে থাকা ভারতীয় মহিলা দলের অধিনায়ক হরমনপ্রীত কৌর তার কয়েক সেকেন্ডের মধ্যে একটা অবিশ্বাস্য কাণ্ড ঘটিয়ে ফেলবেন। শূন্যে ঝাঁপিয়ে বাঁ হাতে যে ক্যাচ তিনি ধরলেন তা দেখলে চমকে উঠবেন ক্রিকেট দুনিয়ার তাবড় তাবড় ফিল্ডার।

ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছেন হরমনপ্রীতরা। সেখানেই অ্যান্টিগাতে প্রথম একদিনের ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দল। প্রথমে ব্যাট করে ২২৫ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। সেই রানে প্রধান ভূমিকা নিয়েছিলেন তাঁদের অধিনায়ক স্টেফানি টেলর। শেষ বলের আগে ৯৪ রান ছিল তাঁর। শেষ বলে ছক্কা মেরে সেঞ্চুরি করতে চান টেলর। তার আগের বলেও ছক্কা মেরেছিলেন তিনি।

স্টেফানি টেলরের মারা শট বাউন্ডারির বেশ খানিকটা উঁচু দিয়েই উড়ে যাচ্ছিল। লং অন থেকে দৌড়ে এসে শূন্যে লাফিয়ে বাঁ হাত দিয়ে সেই বল লুফে নেন হরমনপ্রীত। তারপরে মাটিতে পড়ে গিয়েও দেহের ভারসাম্য ধরে রাখেন তিনি। এই ক্যাচ ধরার সঙ্গে সঙ্গেই সবাই ছুটে এসে জড়িয়ে ধরেন অধিনায়ককে। অবশ্য হরমনপ্রীতের এই চেষ্টা বিফলে যায়। কারণ মাত্র এক রানের জন্য ম্যাচ হেরে যায় ভারত।

দেখুন সেই ভিডিও

ভারত হারলেও এই ক্যাচ ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। সবাই প্রশংসা করছেন হরমনপ্রীতের ফিটনেসের। ৩০ বছর বয়সেও নিজেকের ফিটনেসের চূড়ান্ত পর্যায়ে রেখেছেন বলেই অবিশ্বাস্য একটা ক্যাচ অবলীলায় ধরে ফেললেন তিনি। সেইসঙ্গে অনেকেই বলেছেন বিরাটদের সঙ্গে যেন ফিটনেসে পাল্লা দিচ্ছেন হরমনপ্রীতরা। গত কয়েক বছরে মহিলা দলের ফিল্ডিংয়ের মান অনেক বেড়েছে। এই ক্যাচই তার প্রমাণ।

হরমনপ্রীত অবশ্য এর আগেও এরকম অবিশ্বাস্য ক্যাচ ধরেছেন। বিগ ব্যাশে হোবার্ট হ্যারিকেনস-এর হয়ে দুরন্ত ক্যাচ ধরেছিলেন তিনি। তখনও ক্রিকেট দুনিয়ায় প্রশংসা হয়েছিল তাঁর ক্যাচের।

পড়ুন ‘দ্য ওয়াল’ পুজো ম্যাগাজিন ২০১৯ – এ প্রকাশিত গল্প

Comments are closed.