শুক্রবার, জানুয়ারি ১৮

Breaking: বিতর্কিত মন্তব্যের জের, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ওয়ান ডে থেকে বাদ হার্দিক-রাহুল

দ্য ওয়াল ব্যুরো: জল্পনা চলছিলই। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচ থেকে বাদ পড়লেন হার্দিক পান্ড্য ও লোকেশ রাহুল। তাঁদের ছাড়াই ঘোষণা করা হবে ভারতের প্রথম একাদশ।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চোটের জন্য প্রথম থেকে দলে ছিলেন না হার্দিক। শেষ দুই টেস্টের জন্য তাঁকে উড়িয়ে নিয়ে যাওয়া হয় অস্ট্রেলিয়া। কিন্তু একটি টেস্টেও খেলার সুযোগ পাননি তিনি। অন্যদিকে টেস্টে সুযোগ পেলেও ব্যাটিং ব্যর্থতার জন্য টেস্ট দলের ওপেনারের পদ থেকে সরিয়ে দেওয়া হয় লোকেশ রাহুলকে। প্রথম, দ্বিতীয় ও চতুর্থ টেস্টে খেললেও সাত ইনিংস মিলিয়ে ১০০ রানও করতে পারেননি রাহুল।

আরও পড়ুন হ্যাপি বার্থ’ডে ‘দ্য ওয়াল’, তোমার বিরাট বড় মন

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট টিমে জায়গা না পেলেও একদিনের দলে অলরাউন্ডার হিসেবে জায়গা প্রায় নিশ্চিত ছিল পান্ড্যর। অন্যদিকে দলে থাকলেও প্রথম একাদশে সুযোগ পাওয়ার ব্যাপারে নিশ্চিত ছিলেন না রাহুল।

এর মধ্যেই হয় বিতর্ক। অস্ট্রেলিয়া সফরের আগে প্রযোজক-পরিচালক করণ জোহরের চ্যাট শো ‘কফি উইথ করণ’-এ গিয়েছিলেন হার্দিক ও রাহুল। সেখানে গিয়ে কিছু বিতর্কিত মন্তব্য করেন তাঁরা। রবিবার এপিসোডটি দেখানোর পরেই সোশ্যাল মিডিয়ায় তাঁদের মন্তব্য ‘মহিলা বিদ্বেষী’ ও ‘বর্ণবৈষম্যমূলক’ বলে কমেন্টে ভরে যায়।

পরিস্থিতি সামলাতে সোশ্যাল মিডিয়ায় ক্ষমাও চান হার্দিক। কিন্তু তার পরেই বোর্ডের প্রশাসনিক কমিটির তরফে দুজনকে শো’কজ নোটিস পাঠানো হয়। ১২ ঘণ্টার মধ্যেই তার উত্তর দেন হার্দিক। কিন্তু তাতে খুশি হননি প্রশাসনিক কমিটির প্রধান বিনোদ রাই। তিনি দুই ক্রিকেটারকে দুই ম্যাচের জন্য নির্বাসিত করার দাবি জানান। আপাতত সেই সিদ্ধান্ত ঝুলে রয়েছে। শুক্রবারই সেই সিদ্ধান্ত নেওয়ার কথা।

এরমধ্যেই অস্ট্রেলিয়ায় সাংবাদিক সম্মেলনে ভারতের অধিনায়ক বিরাট কোহলি জানান, হার্দিক-রাহুলের এই মন্তব্য তাঁদেরই ব্যক্তিগত। এর সঙ্গে দলের কোনও সংযোগ নেই। এমনকী এই ধরণের মন্তব্য করে তাঁরা ভুল করেছেন বলেই মন্তব্য করেন কোহলি। দল নির্বাচনের ক্ষেত্রেও কোহলি জানান, হার্দিক-রাহুলকে নিয়ে বোর্ডের সিদ্ধান্তের পরেই তাঁরা দল নির্বাচন করবেন।

কিন্তু বোর্ডের সিদ্ধান্তের আগেই ঘোষণা করে দিল টিম ম্যানেজমেন্ট। শনিবার প্রথম একদিনের ম্যাচে দল থেকে বাদ দেওয়া হলো হার্দিক পান্ড্য ও লোকেশ রাহুলকে। দ্বিতীয় ম্যাচে তাঁরা সুযোগ পাবেন কিনা, নাকি পুরো সিরিজ থেকেই তাঁদের বাদ দেওয়া হবে, তা নিয়ে অবশ্য এখনও কিছু জানানো হয়নি। তবে বিসিসিআই সূত্রে খবর, দেশে ফেরত পাঠানো হতে পারে এই দুই ক্রিকেটারকে।

The Wall-এর ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন 

Shares

Comments are closed.