করোনা আক্রান্ত চেতন চৌহানের শারীরিক অবস্থা সংকটজনক, ভেন্টিলেশনে ভারতের প্রাক্তন ক্রিকেটার

১৮

Get real time updates directly on you device, subscribe now.

দ্য ওয়াল ব্যুরো: গত মাসে করোনা আক্রান্ত হয়েছিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার তথা যোগী মন্ত্রিসভার সদস্য চেতন চৌহান। যেদিন বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন করোনা আক্রান্ত হন, সেদিনই আক্রান্ত হয়েছিলেন তিনি। বিগ বি সুস্থ হয়ে বাড়ি ফিরলেও এখনও সুস্থ হননি চেতন চৌহান। এমনকি তাঁর অবস্থা দিন দিন খারাপ হচ্ছে বলেই খবর। আপাতত ভেন্টিলেশনে রয়েছেন তিনি।

জুলাই মাসে করোনা আক্রান্ত হওয়ার পরে প্রথমে উত্তরপ্রদেশের লখনউয়ের সঞ্জয় গান্ধী পিজিআই হাসপাতালে ভর্তি করা হয়েছিল চেতন চৌহানকে। সেখানে শারীরিক অবস্থার উন্নতি তো হয়নি, বরং আরও অবনতি হয় তাঁর। তারপর তাঁকে মেদান্ত হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতাল সূত্রে খবর, শুক্রবার রক্তচাপের সমস্যা ও কিডনির সমস্যা দেখা যায় চেতন চৌহানের। তারপরেই চিকিৎসকরা সিদ্ধান্ত নেন, ভেন্টিলেশনে রাখা হবে এই প্রাক্তন ক্রিকেটারকে। তারপর থেকে ভেন্টিলেশনে রয়েছেন তিনি। তাঁর দিকে নজর দেওয়ার জন্য একটা মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। তাঁরাই নজর রাখছেন চেতন চৌহানের দিকে।

৭২ বছরের চেতন চৌহানের রিপোর্ট পজিটিভ আসার পরে তাঁর পরিবারের অন্য সদস্যদেরও নমুনা পরীক্ষা করে দেখা হয়। তাঁদেরও করোনা রিপোর্ট পজিটিভ আসে। বর্তমানে তাঁর পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে খবর। যোগী মন্ত্রিসভায় সৈনিক কল্যাণ, হোমগার্ড, পিআরডি ও সিভিল সিকিউরিটি মন্ত্রীর দায়িত্ব সামলান এই প্রাক্তন ক্রিকেটার।

১৯৬৯ থেকে ১৯৭৮ সালের মধ্যে ৪০টি টেস্ট খেলেছিলেন চেতন চৌহান। ৩১.৫৭ গড় নিয়ে ২০৮৪ রান রয়েছে তাঁর। যদিও কোনও সেঞ্চুরি তিনি করেননি। ৯৭ তাঁর সর্বাধিক রান। সাতটি একদিনের ম্যাচও খেলেছিলেন তিনি। ১৫৩ রান করেছিলেন।

সুনীল গাভাসকারের সঙ্গে এক শক্তিশালী ওপেনিং জুটি গড়ে তুলেছিলেন চেতন চৌহান। তাঁদের জুটিতে টেস্ট ক্রিকেটে ৩০০০-এর উপর রান রয়েছে। তার মধ্যে ১০টি সেঞ্চুরি পার্টনারশিপও রয়েছে। দিল্লি ও মহারাষ্ট্রের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলেছেন তিনি। ঘরোয়া ক্রিকেটেও প্রচুর রান রয়েছে তাঁর। খেলা ছাড়ার পরেই রাজনীতিতে যোগ দেন এই ক্রিকেটার। ১৯৮১ সালে অর্জুন পুরস্কারে ভূষিত করা হয় এই প্রাক্তন ক্রিকেটারকে।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More