বৃহস্পতিবার, নভেম্বর ১৪

কলকাতা ক্লাসিকো: সহজ সুযোগ হাতছাড়া ইস্ট-মোহনের, গোলশূন্যই প্রথমার্ধ

  • 1
  •  
  •  
    1
    Share

দ্য ওয়াল ব্যুরো: খেলা শুরু হওয়ার আগে দু’দলের স্টার্টিং লাইন দেখে চমকে গিয়েছিলেন দু’দলের সমর্থকরাই। একদিকে ইস্টবেঙ্গল যেমন প্রথম একাদশে খেলায়নি স্যান্টোস কোলাডোকে, অন্যদিকে বাগানের প্রথম একাদশে ছিলেন না সালভাদোর মার্টিনেজ পেরেজও। কিন্তু তারপরেও বেশ কিছু সহজ সুযোগ পেলেন দু’পক্ষই। যদিও দেখা মিলল না গোলের।

এ দিন নির্দিষ্ট পরিকল্পনা করেই খেলা শুরু করেছিল দুই দল। একদিকে যেমন বাগানের প্রধান অস্ত্র বেইতিয়াকে আটকাতে অভিজ্ঞ কাসিম আইদারাকে নামিয়েছিলেন আলেজান্দ্রো মেনেন্ডেজ। অন্যদিকে তেমনই ইস্টবেঙ্গলের মাঝমাঠ ও ফরোয়ার্ডদের মধ্যে যাতে তালমেল না হয়, তার জন্য মাঝমাঠে লোক বাড়িয়েছিলেন কিবু ভিকুনা। প্রথমার্ধে দুই কোচই তাঁদের পরিকল্পনায় অনেকটাই সফল বলা যায়।

তবে খেলার ধরণে তফাৎ দেখা গেল দু’দলের। একদিকে যেমন মোহনবাগান নিজেদের মধ্যে ছোট ছোট পাসে বল খেলে থ্রু বল ধরে আক্রমণ করার চেষ্টা করছিল, অন্যদিকে ইস্টবেঙ্গলের আক্রমণ ছিল দু’প্রান্ত ধরে। এ দিন নিজের পুরনো দলের বিরুদ্ধে খেলতে নেমেছিলেন পিন্টু মাহাতা, অভিষেক আম্বেকর ও চুলোভা। তিনজনকেই কিছুটা চাপে দেখালো।

তবে তারমধ্যেই দু’দল কিছু সুযোগ পায়। বেইতিয়ার ফ্রিকিকে গুরজিন্দরের হেড একটুর জন্য বাইরে যায়। অন্যদিকে দু’একবার গোল ছেড়ে বেরিয়ে এসে পরিস্থিতি সামাল দেন বাগান গোলকিপার দেবজিৎ মজুমদার। প্রথমার্ধের শেষদিকে ভালো সুযোগ পেয়েছিলেন ভিপি সুহের। কিন্তু তাঁর শট সরাসরি লাল-হলুদ গোলকিপার মাওয়াইয়ার হাতে যায়।

এখন দেখার দ্বিতীয়ার্ধে নিজেদের পরিকল্পনায় কী বদল করেন দুই স্প্যানিশ কোচ। খেলাতেই বা কী বদল হয়।

Comments are closed.