রবিবার, নভেম্বর ১৭

শুরুতেই মাস্টারস্ট্রোক সৌরভের, ইডেনেই প্রথম দিন-রাতের টেস্ট খেলতে পারেন কোহলিরা

দ্য ওয়াল ব্যুরো : বিসিসিআই প্রেসিডেন্ট হিসেবে নাম ঘোষণা হওয়ার পরেই বলেছিলেন ভারতীয় ক্রিকেটকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য একাধিক পরিকল্পনা রয়েছে তাঁর। আর সেই কাজে ভারত অধিনায়ক বিরাট কোহলির সাহায্য তাঁর প্রয়োজন। দেখা গেল দায়িত্ব নেওয়ার পরেই নিজের প্রথম পরিকল্পনা বাস্তবায়নের দিকে এক ধাপ এগিয়ে গেলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সব কিছু ঠিকঠাক থাকলে ইডেনেই প্রথম দিন-রাতের টেস্টের সাক্ষী থাকতে পারবেন সমর্থকরা।

যে দিন থেকে টেস্টে দিন-রাতের খেলা শুরু হয়েছে সে দিন থেকেই এর সমর্থন করেছেন সৌরভ। বারবার বলেছেন টেস্ট ক্রিকেটকে আরও জনপ্রিয় করতে হলে দিন-রাতের গোলাপি বলের টেস্ট ছাড়া কোনও উপায় নেই। আর তাই বোর্ড প্রেসিডেন্ট হওয়ার পরেই বিরাটের সামনে এই প্রস্তাব রেখেছেন সৌরভ।

সম্প্রতি ভারতীয় দল নির্বাচনের সময় বিরাটের সঙ্গে আলোচনা করেন সৌরভ। এই আলোচনায় বেশ কিছু বিষয় উঠে আসে। সূত্রের খবর, টেস্ট ক্রিকেটকে জনপ্রিয় করার জন্য দেশের নির্দিষ্ট পাঁচটি মাঠ নির্বাচন করে সেখানেই টেস্ট খেলার প্রস্তাব দেন বিরাট। অন্যদিকে গোলাপি বলের টেস্টের কথা তোলেন দাদা। জানা গিয়েছে, সৌরভের এই প্রস্তাবে রাজিও হয়ে যান বিরাট। জানিয়ে দেন, ভারতীয় দলের এতে কোনও সমস্যা নেই।

এরপরেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে দিন-রাতের টেস্ট খেলার প্রস্তাব পাঠান সৌরভ। এই বিষয়ে বিসিবির তরফে এখনই কিছু সিদ্ধান্ত না নেওয়া হলেও প্রস্তাবে অখুশি নন তাঁরা। বিসিবির তরফে বলা হয়েছে, এই বিষয় নিয়ে ম্যানেজমেন্ট ও ক্রিকেটারদের সঙ্গে আলোচনা করবেন তাঁরা। ক্রিকেটাররা রাজি থাকলে ইডেনে দিন-রাতের টেস্ট খেলতে তাঁরা তৈরি।

অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, নিউজিল্যান্ড এমনকি পাকিস্তানও দিন-রাতের টেস্ট খেলে ফেলেছে। কিন্তু এখনও অবধি ভারতে তা চালু হয়নি। যদিও ঘরোয়া ক্রিকেটে একটা ম্যাচ খেলা হয়েছে গোলাপি বলে। সেটাও হয়েছিল ইডেনেই। তখন সৌরভ সিএবির প্রেসিডেন্ট ছিলেন। এ বার বিসিসিআই প্রেসিডেন্ট হয়েই মাস্টারস্ট্রোক দিলেন দাদা। সব কিছু ঠিক থাকলে ২২ নভেম্বর এক ঐতিহাসিক ঘটনার সাক্ষী থাকবে ইডেন গার্ডেনস।

Comments are closed.