রবিবার, সেপ্টেম্বর ২২

ফিরোজ শাহ কোটলার নাম হচ্ছে অরুণ জেটলি স্টেডিয়াম, ঘোষণা করল ডিডিসিএ

  • 2.4K
  •  
  •  
    2.4K
    Shares

দ্য ওয়াল ব্যুরো: দিল্লির ফিরোজ শাহ কোটলা ক্রিকেট স্টেডিয়ামের নাম বদল করছে দিল্লি ক্রিকেট বোর্ড। বোর্ডের তরফে জানানো হয়েছে, এই স্টেডিয়ামের নতুন নাম হবে অরুণ জেটলি স্টেডিয়াম। আগামী ১২ সেপ্টেম্বর একটি অনুষ্ঠানের মাধ্যমেই প্রয়াত প্রাক্তন অর্থমন্ত্রীর নামে নামাঙ্কিত হবে কোটলার নাম।

জেটলির ক্রিকেট অনুরাগ এ দেশের ক্রিকেটপ্রেমীদের অজানা নয়। তাঁর মৃত্যুর পর ক্রিকেট মহলেও নেমে এসেছিল শোকের ছায়া। দীর্ঘদিন ক্রিকেট প্রশাসনে ছিলেন জেটলি। বিসিসিআই-এর ভাইস প্রেসিডেন্টের সঙ্গেই ছিলেন দিল্লি ক্রিকেট বোর্ডের সভাপতি।

দিল্লি ক্রিকেট বোর্ড আগেই ঠিক করেছিল ভারতের অধিনায়ক বিরাট কোহলির নামে কোটলায় একটি স্ট্যান্ড করা হবে। আগামী ১২ সেপ্টেম্বর সেই স্ট্যান্ড উদ্বোধন। এর মধ্যেই জীবনাবসান হয় জেটলির। ডিডিসিএ তড়িঘড়ি সিদ্ধান্ত নেয় স্টেডিয়ামের নাম বদলের।

আইপিএল শুরুর আগে ফিরোজ শাহ কোটলাকে ঢেলে সাজাতে বড় ভূমিকা নিয়েছিলেন জেটলি। অনেকের মতে, কোটলার আধুনিকীকরণের কাজ দাঁড়িয়ে থেকে করিয়েছিলেন জেটলি।

দিল্লির ৯ নম্বর আকবর রোডের ঘরোয়া আড্ডায় ক্রিকেট নিয়ে চর্চা ছিল জেটলির রোজকার রুটিন। বিরাট কোহলির বাবা মারা যাওয়ার পর রঞ্জি খেলা নিয়ে জেটলি ঘনিষ্ঠ মহলে বলেছিলেন, “দেখবেন সবাই! একটা ছেলে উঠছে। দিল্লির হয়ে খেলছে। একদিন বিশ্বকাপ খেলবে।” বিরাটের ব্যাটিং টেকনিক, ফুটওয়ার্কের বড় ভক্ত ছিলেন জেটলি। আর দিল্লির ঘরের মাঠেই বিরাটের নামে হবে স্ট্যান্ড, জেটলির নামে হবে স্টেডিয়াম।

Comments are closed.