শনিবার, অক্টোবর ১৯

নাদালকে হারিয়ে ন’নম্বর উইম্বলডনের হাতছানি ফেডেরারের, সামনে শুধু জোকোভিচ

দ্য ওয়াল ব্যুরো: উইম্বলডনের ঘাসের কোর্টে ফেডেরার ও নাদালের সেমিফাইনালে একটা হাড্ডাহাড্ডি লড়াইয়ের আশা করেছিলেন টেনিসপ্রেমীরা। কিন্তু এ দিন সেন্টার কোর্টে ফের একবার দেখা গেল সুইস সম্রাটের আধিপত্য। নাদালকে কার্যত একপেশে ম্যাচে হারালেন ফেডেরার ( ৭-৬, ১-৬, ৬-৩, ৬-৪ )। সেইসঙ্গে পৌঁছে গেলেন নিজের ন’নম্বর উইম্বলডন জয়ের একদম কাছে। ফাইনালে জোকোভিচকে হারাতে পারলেই কেরিয়ারের ২১ তম গ্র্যান্ডস্ল্যাম জিতবেন এই সুইস কিংবদন্তী।

এ দিন শুরু থেকে অবশ্য লড়াইটা ছিল হাড্ডাহাড্ডি। প্রথম সেটে কেউ কাউকে জায়গা দিচ্ছিলেন না। টাইব্রেকারে নিষ্পত্তি হয় প্রথম সেটের। আর টাইব্রেকারে নাদালকে হারিয়ে প্রথম সেট ৭-৬ ব্যবধানে জিতে যান ফেডেরার। দ্বিতীয় সেটে অবশ্য দারুণভাবে ফিরে আসেন নাদাল। ফেডেরারকে দাঁড়াতে না দিয়ে ৬-১ ব্যবধানে জিতে টাই ১-১ করেন স্প্যানিশ জাদুকর।

দর্শকরা ভেবেছিলেন বাকি তিন সেটেও এই লড়াই দেখা যাবে। কিন্তু তখনই জ্বলে উঠলেন ফেডেরার। তৃতীয় সেট ৬-৩ ও চতুর্থ সেট ৬-৪ ব্যবধানে জিতে যান তিনি। ফেডেরারের লম্বা র‍্যালি, দুরন্ত ক্রসকোর্ট ব্যাকহ্যান্ড ও ড্রপশটের জবাব ছিল না নাদালের কাছে। চার সেটেই ম্যাচ জিতে ফাইনালে পা দেন ঘাসের কোর্টের রাজা।

ফাইনালে ফেডেরারের প্রতিপক্ষ নোভাক জোকোভিচ। অন্য সেমিফাইনালে স্পেনের তরুণ তারকা বাউতিস্তাকে ( ৬-২, ৪-৬, ৬-৩, ৬-২ ) হারিয়েছেন জোকোভিচ। রবিবার সেন্টার কোর্টে মুখোমুখি হবেন দুজন। নিজের কেরিয়ারের শেষ সময়ে এসেও ফেডেরার দেখাচ্ছেন তাঁর ক্যারিশমা। সেটাই কি ফের দেখা যাবে ফাইনালে। নাকি জকোভিচের দমের কাছে হার মানবেন টেনিসের সেরা শিল্পী। অপেক্ষায় গোটা বিশ্ব।

Comments are closed.