সোমবার, সেপ্টেম্বর ২৩

এ কীরকম জার্সি! উদ্বোধনের পরেই সমর্থকদের হাসির খোরাক সোশ্যাল মিডিয়ায়

দ্য ওয়াল ব্যুরো: এ বারের বিশ্বকাপের অন্যতম বড় দাবিদার ইংল্যান্ড। পাকিস্তানের বিরুদ্ধে সদ্যসমাপ্ত ওয়ান ডে সিরিজে ইংল্যান্ডের পারফরম্যান্সেই সেটা পরিষ্কার। ঘরের আবহাওয়ায় সব দল বেশ সমীহ করে চলছে মরগ্যান বাহিনীকে। কিন্তু বিশ্বকাপের আগেই হাসির খোরাক হলো ইংল্যান্ড। বুধবার নিজেদের বিশ্বকাপের জার্সি উদ্বোধন করেছে ইংল্যান্ড। আর এই জার্সি নিয়েই শুরু হয়েছে সমালোচনা। এমনকী এই জার্সিকে গারবেজ ব্যাগের সঙ্গেও তুলনা করেছেন সমর্থকরা।

বুধবার নিজেদের বিশ্বকাপের জার্সি উদবোধনা করেছে ইংল্যান্ড। সেই ছবি শেয়ার করা হয়েছে ইংল্যান্ডের অফিসিয়াল টুইটার পেজে। সেখানে দেখা যাচ্ছে, দলের তিন তারকা অধিনায়ক মরগ্যান, স্পিন বোলার আদিল রশিদ ও ওপেনিং ব্যাটসম্যান জনি বেয়ারস্টো নতুন জার্সি পরে ছবি দিয়েছেন। এ বারের ইংল্যান্ডের জার্সির রং অনেকটা হালকা। আকাশি রঙের এই জার্সি করা হয়েছে মূলত ১৯৯২ সালের বিশ্বকাপের জার্সির কথা মাথায় রেখে। সে বার ফাইনালে উঠে হারতে হয়েছিল ইংল্যান্ডকে। সেটাই ইংল্যান্ডে বিশ্বকাপের সবথেকে ভালো ফল। আর তাই সেই অনুকরণেই জার্সি বানানো হয়েছে।

এই জার্সির ছবি শেয়ার করার পরেই সমালোচনা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। কেউ বলছেন, খুব খারাপ লাগছে এই জার্সি। কেউ বলছেন, জার্সির রং অখাদ্য লাগছে। কেউ বা এই জার্সিকে ব্যাকডেটেড বলেও কটাক্ষ করেছেন। সব থেকে খারাপ ভাবে সমালোচনা করে একজন বলেছেন, এই জার্সি দেখে গারবেজ ব্যাগের কথা মনে পড়ছে। অনেকে আবার এই জার্সির সঙ্গে ভারতের জার্সির তুলনা করেছেন। তাঁদের বক্তব্য, এই জার্সি দেখে ভারতের জার্সি বলে মনে খচ্ছে। যেদিন ভারতের সঙ্গে ইংল্যান্ডের খেলা হবে, সে দিন গুলিয়ে যেতে পারে।

তবে এর বিরুদ্ধে মত দিয়েছেন ইংল্যান্ডের অভিজ্ঞ পেসার স্টুয়ার্ট ব্রড। তিনি বলেছেন, “জার্সির রিং খুব সুন্দর। আমি আশা করছি এ বার ইংল্যান্ড বিশ্বকাপ জিতবে।”

Comments are closed.