বৃহস্পতিবার, জানুয়ারি ২৩
TheWall
TheWall

টসেই ধাক্কা কোহলিদের, শিশির ভেজা ওয়াংখেড়েতে সমস্যা হতে পারে শামি, বুমরাহদের

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজের শুরুটা ভাল হল না বিরাট কোহলিদের। টসে হেরে প্রথমে ব্যাট করতে হবে ভারতকে। অর্থাৎ পরে শিশির ভেজা ওয়াংখেড়েতে বল করতে হবে শামি, বুমরাহদের, যা সমস্যায় ফেলতে পারে ভারতের বোলিং ব্রিগেডকে। এই সমস্যার কথা স্বীকার করে নিলেন কোহলি নিজেও।

এদিন টসে জেতার পরে অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ কিছু না ভেবেই প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। তিনি বলেন, “এখানে সন্ধ্যার পর থেকে শিশির পড়ে। গতকাল প্র্যাকটিসের সময় প্রচুর পরিমাণে শিশির ছিল। আর তাই প্রথমে বল করার সিদ্ধান্ত নিলাম আমরা। আশা করছি প্রথমে ভারতকে একটা ঠিকঠাক রানের মধ্যে আটকে রাখতে পারব। তারপর ব্যাটে সেই রান তাড়া করব। দুই স্পিনার খেলাচ্ছি আমরা। একদিনের ক্রিকেটে অভিষেক হল লাবুশানের।”

টসে হেরে বিরাট বলেন, “আমরাও প্রথমে বল করতাম। এই মাঠে বছরের এই সময়ে শিশির খুব বেশি পড়ে। বল করতে সমস্যা হয়। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গত সিরিজেও এই ছবি দেখা গিয়েছিল। প্রথম দু’ম্যাচ জেতার পর শেষ তিন ম্যাচ হেরে সিরিজ হেরেছিলাম আমরা। অস্ট্রেলিয়া খুবই কঠিন দল। তবে আমরা সব রকমের পরিস্থিতির জন্য তৈরি। কঠিন পরিস্থিতিতেও ভাল খেলার চেষ্টা করতে হবে আমাদের। ভাগ্য আমাদের সঙ্গে ছিল না। কিন্তু আমরা ভাল খেললে জিতব।”

বছরের এই সময়ে ভারতে ক্রিকেটে খুবই গুরুত্ত্বপূর্ণ ভূমিকা পালন করে শিশির। এর আগেও অনেকবার তা দেখা গিয়েছে, প্রথমে ব্যাট করে ৩৫০ রান তুললেও সেই রান তাড়া করতে সমস্যায় পড়তে হয় না ব্যাটসম্যানদের। শিশির পড়ায় বল গ্রিপ করা কঠিন হয়ে পড়ে বোলারদের। স্পিন, সুইং কিছুই হয় না।

অর্থাৎ এই পরিস্থিতিতে প্রধান দায়িত্ব ভারতের ব্যাটসম্যানদের। প্রথমে ব্যাট করে বড় রান তুলতে হবে কোহলিদের। তারপর শামি,বুমরাহদের দিকে তাকিয়ে থাকতে হবে ম্যাচ জেতার জন্য।

Share.

Comments are closed.