রবিবার, সেপ্টেম্বর ২২

‘আমি কোচ হতে চাই, তবে পরের বার’, এই প্রথম মুখ খুললেন সৌরভ

দ্য ওয়াল ব্যুরো: ভারতীয় দলের অন্যতম সফল অধিনায়ক তিনি। ক্রিকেট নিয়ে তাঁর চিন্তাভাবনার প্রশংসা বারবার শোনা গেছে। কিন্তু খেলা ছাড়ার পর কখনওই ভারতীয় দলের কোচ হওয়ার ইচ্ছের কথা বলেননি তিনি। অবশেষে মুখ খুললেন ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। বললেন, আমি অবশ্যই ভারতের কোচ হতে চাই। তবে এ বার বয়, পরের বার।

সেনকো গোল্ড অ্যান্ড ডাইমন্ডস-এর পুরুষদের কালেকশনের উদ্বোধনে শুক্রবার গিয়েছিলেন সৌরভ। সেখানেই ভারতের কোচ নিয়ে এই যে জল্পনা চলছে, তা নিয়ে তাঁকে প্রশ্ন করেন সাংবাদিকরা। তার উত্তরে সৌরভ বলেন, “আবেদনকারীদের মধ্যে তো আমি কোনও বড় নাম সেরকম দেখছি না। আমি শুনেছিলাম মাহেলা ( জয়বর্ধনে ) আবেদন করেছে। কিন্তু এখন শুনলাম করেনি।”

তারপরেই সৌরভকে প্রশ্ন করা হয়, তাঁর ইচ্ছে নেই ভারতীয় দলের কোচ হওয়ার। তখনই প্রথমবার নিজের ইচ্ছের কথা জানালেন দাদা। তিনি বলেন, “অবশ্যই, আমি চাই ভারতীয় দলের কোচ হতে। তবে এ বার নয়, পরের বার। পরের বার আমি আবেদন করতে চাই ভারতের কোচ হওয়ার জন্য। এই মুহূর্তে আইপিএল, সিএবি, ধারাভাষ্য দেওয়ার মতো অনেক কাজের সঙ্গে আমি যুক্ত রয়েছি। যদি আমাকে সুযোগ দেওয়া হয়, আমি অবশ্যই একবার কোচের পদে বসতে চাই। কিন্তু সেটা ভবিষ্যতে।”

বর্তমান কোচ বাছাই নিয়ে তাঁকে প্রশ্ন করা হলে সৌরভ অবশ্য বলেন, এই ব্যাপারে তিনি কিছু বলবেন না। কারণ, এ সবের থেকে অনেক দূরে রয়েছেন তিনি।

সৌরভের এই মন্তব্যের পরেই ভারতীয় সমর্থকদের মধ্যে শুরু হয়েছে জল্পনা। সবাই জানেন, অধিনায়ক হিসেবে ভারতীয় ক্রিকেট দলের খোলনলচে বদলে দিয়েছিলেন সৌরভ। তাঁর সময়েই বিদেশের মাটিতে জেতার স্বপ্ন সত্যি হতে শুরু হয়েছিল। খেলা ছেড়ে দেওয়ার পর অনেকবারই তাঁকে ভারতীয় দলের কোচ হওয়ার জন্য আবেদন করেছেন সমর্থকরা। কিন্তু কোনও দিন রাজি হননি দাদা। বরং বারবার প্রশাসনিক দিকেই দেখা গিয়েছে তাঁকে। তবে এ বার কিন্তু সমর্থকদের মনের কথাটাই তুলে ধরলেন সৌরভ। এখন দেখার, তাঁর এই ইচ্ছে কতদিনে পূর্ণ হয়।

Comments are closed.