শনিবার, নভেম্বর ১৬

বার্সা ছেড়ে বায়ার্ন মিউনিখে কুটিনহো, নেমার নিয়ে জট আরও বাড়ল

দ্য ওয়াল ব্যুরো: লা লিগার প্রথম ম্যাচে তাঁকে বার্সেলোনার ১৫ জনের স্কোয়াডে না দেখে অনেকেই ভ্রু কুঁচকেছিলেন। অনেকেই বলেছিলেন, যে গুঞ্জন চলছে তাহলে কি সেটাই সত্যি হতে চলেছে? হলও তাই। বার্সেলোনা থেকে বায়ার্ন মিউনিখে যাচ্ছেন ব্রাজিলীয় তারকা ফিলিপ কুটিনহো। তাঁকে ১২০ মিলিয়ন ইউরোর বিনিময়ে এক বছরের জন্য লোনে নিচ্ছে জার্মান ক্লাবটি।

ডাচ তারকা আর্জেন রবেন বায়ার্ন ছাড়ার পর বুন্দেশলিগার অন্যতম শক্তিশালী ক্লাবের মাঝমাঠ কার্যত কানা হয়ে গিয়েছিল। ফুটবল মহলের অনেকেই বলতে শুরু করেছিলেন, রবেনের বিকল্প দ্রুত না আনতে পারলে ভুগতে হবে বায়ার্নকে। বেশ কিছুদিন ধরেই বায়ার্ন-বার্সা দর কষাকষি চলছিল। শনিবার ন্যু ক্যাম্পের পক্ষ থেকে সরকারি ভাবে জানিয়ে দেওয়া হল বায়ার্নে যাচ্ছেন ২৭ বছরের সাওপাওলোর ভূমিপুত্র।

গত মরসুমের শেষে একবার গুঞ্জন শোনা গিয়েছিল ইংলিশ ক্লাব আর্সেনালে যেতে পারেন কুটি। কিন্তু সেই গুঞ্জন হাওয়ায় মিলিয়ে যায়। তারপর সামনে আসে ব্রাজিলীয়কে দিয়ে ব্রাজিলীয়কে ফেরানোর জল্পনা। একাধিক স্প্যানিশ সংবাদমাধ্যমে লেখা হয়, পিএসজি থেকে নেমার জুনিয়রকে ফেরাতে কুটিনহোকে ফ্রান্সের ক্লাবটির হাতে তুলে দিতে পারে বার্সা। কিন্তু সেটাও হল না। ফলে নেমারের বার্সায় ফেরা নিয়ে জট আরও বাড়ল।

Comments are closed.