বৃহস্পতিবার, নভেম্বর ১৪

ভেস্তে যেতে পারে দিল্লির ভারত-বাংলাদেশ টি ২০, সিদ্ধান্ত নেবেন ম্যাচ রেফারি

দ্য ওয়াল ব্যুরো: দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ভারত-বাংলাদেশ ম্যাচ ফেলার পর থেকেই শুরু হয়েছে সমালোচনা। দীপাবলির পর রাজধানীতে দূষণের মাত্রা বিচার করে এই সময় সেখানে খেলা উচিত কিনা তা নিয়ে প্রশ্ন তুলেছেন পরিবেশবীদরা। কিন্তু নতুন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় সাফ জানিয়ে দিয়েছিলেন এই সময়ে ম্যাচের ভেন্যু বদলানো সম্ভব নয়। তবে রবিবার সকাল থেকে দিল্লির দূষণের পরিমাণে ফের প্রশ্নচিহ্নের সামনে ম্যাচের ভবিষ্যৎ।

শনিবার রাতে প্রবল বৃষ্টি হয়েছে দিল্লিতে। তার জেরে দূষণের মাত্রা ফের বেড়ে গিয়েছে। রবিবার ভোরে দিল্লির দূষণ সূচক ছিল ৬০০-র উপর। বেলা বাড়ার সঙ্গে তা কিছুটা কমলেও দুপুরের দিকে তা ৪৫০-এর কাছাকাছি ছিল। এই সূচককে ‘সিভিয়ার কোয়ালিটি’ বলা হয়। এই পরিস্থিতি ম্যাচের পক্ষে মোটেই উপযুক্ত নয় বলে জানাচ্ছেন পরিবেশবীদরা।

দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশনের তরফে জানানো হয়েছে, সন্ধ্যার দিকে পরিস্থিতি ভাল হওয়ার সম্ভাবনা রয়েছে। গত দু’দিন ধরে যেভাবে ট্যাঙ্কার থেকে স্টেডিয়ামের চারদিকে জল ছেটানো হয়েছে সেই প্রক্রিয়া রবিবারও বজায় আছে। মাঠকর্মীরাও নিজেদের দায়িত্ব পালন করছেন। ম্যাচ হবে এই ব্যাপারেই আশাবাদী তাঁরা।

তবে ম্যাচ হবে কি হবে না সে ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন ম্যাচ রেফারি। বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছে ম্যাচ শুরু হওয়ার সময় সন্ধ্যা ৭টা। তার আধ ঘণ্টা আগে টস। সেই সময়ই ম্যাচ রেফারি মাঠে গিয়ে পরিস্থিতি দেখবেন। তাঁর সঙ্গে থাকবেন আম্পায়াররা। পরিস্থিতি বিচার করে তাঁরা ঠিক করবেন ম্যাচ হওয়া সম্ভব কিনা। তবে ম্যাচ করার আপ্রাণ চেষ্টা করছেন মাঠকর্মীরা। আর দেড় ঘণ্টা পরেই জানা যাবে ম্যাচ হবে নাকি ভেস্তে যাবে।

Comments are closed.