মঙ্গলবার, মার্চ ২৬

বিশ্বকাপের আগেই ফের বেকায়দায় শামি, স্ত্রীর অভিযোগের ভিত্তিতে চার্জশিট পেশ কলকাতা পুলিশের

দ্য ওয়াল ব্যুরো : অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ হেরেছে ভারত। আর তারপরেই ফের খারাপ খবর ভারতের অন্যতম সেরা পেস বোলার মহম্মদ শামির জন্য। বৃহস্পতিবার শামির বিরুদ্ধে আলিপুর আদালতে চার্জশিট পেশ করল কলকাতা পুলিশ। স্ত্রী হাসিন জাহানের আনা মামলার ভিত্তিতেই এই চার্জশিট পেশ করেছে পুলিশ।

ভারতীয় পেস বোলারের বিরুদ্ধে আইপিসি ৪৯৮এ ( জোর করে পণ নেওয়া ) ও ৩৫৪এ ( বধূ নির্যাতনের ) মামলা চলছে। এই দুই মামলারই চার্জশিট এ দিন পেশ করেছে কলকাতা পুলিশ। সূত্রের খবর, যে দিন বিচারক ডাকবেন, শামিকে হাজির হতে হবে আদালতে। কিন্তু সামনে আইপিএল ও তারপর বিশ্বকাপ। ফলে বিশ্বকাপের আগেই যা শামি বেকায়দায় পড়লেন সেটা বলা যাতে পারে।

গত বছর দক্ষিণ আফ্রিকা সফর থেকে ফিরে আসার পরেই মহম্মদ শামির বিরুদ্ধে একাধিক অভিযোগ করেন তাঁর স্ত্রী হাসিন জাহান। এই অভিযোগের তালিকায় ছিল, অন্য মহিলার সঙ্গে বিবাহবহির্ভূত সম্পর্ক, শারীরিক ও মানসিক নির্যাতন। এমনকী শামি ম্যাচ গড়াপেটার সঙ্গে যুক্ত, এমন অভিযোগও আনেন হাসিন। শামি ও তাঁর পরিবারের ৪জন সদস্যের বিরুদ্ধে ধর্ষণ, হুমকি, নির্যাতন থেকে শুরু করে খুনের চেষ্টা, একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করা হয়৷ মামলা করা হয় ভারতীয় দণ্ডবিধির ৩৪, ৩০৭, ৩২৩, ৩২৮, ৩৭৬, ৪৯৮এ ও ৫০৬ নম্বর ধারায়৷

কিন্তু ভারতীয় বোর্ডের তরফে তদন্ত করে বলে দেওয়া হয়, শামির বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার যে অভিযোগ হাসিন এনেছেন, তা মিথ্যে। বেশ কয়েক দিন জাতীয় দলের বাইরে থাকার পর ফের দলে সুযোগ পান তিনি। গত কয়েক মাস ধরে নিজের বোলিংয়ের মাধ্যমে বিরাট কোহলির অন্যতম আস্থাভাজন হয়ে উঠেছিলেন তিনি। এমনকী বিশ্বকাপের টিকিট পাকা শামির। কিন্তু এখন আইনি সমস্যায় জড়িয়ে পড়লে তাঁর বিশ্বকাপের ভাগ্য কী হবে, তা নিয়েই চিন্তায় ক্রিকেট মহল।

শামির বিরুদ্ধে আনা হাসিন জাহানের অভিযোগের তদন্ত ভার ছিল কলকাতা পুলিশের হাতে। তদন্তের সময় দুজনেরই বক্তব্যের অডিও টেপ শোনেন পুলিশ আধিকারিকরা। উত্তরপ্রদেশে শামির গ্রামে গিয়েও তদন্ত করেন তাঁরা। তারপরেই এই চার্জশিট জমা দেওয়া হয়। গত বছরও লালবাজারে গোয়েন্দাদের জেরার সামনে বসতে হয়েছিল এই পেস বোলারকে। এর প্রভাব পড়েছিল তাঁর খেলায়। ফের এই রকমের সমস্যা হলে তা ভারতীয় দলের জন্য ক্ষতিকারক হতে পারে, এমনটাই ধারণা ক্রিকেট বিশেষজ্ঞদের একাংশের।

আরও পড়ুন

পুলওয়ামা তো ট্রেলর, কাশ্মীরকে পাকিস্তানের হাতে না তুলে দিলে ভারতে আগুন জ্বলবে : মাসুদ আজহার

Shares

Comments are closed.