রবিবার, জানুয়ারি ২৬
TheWall
TheWall

আসছেন না তারকা ব্যাটসম্যান, ভারত সফরের আগেই ধাক্কা বাংলাদেশ শিবিরে

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো : আগেই চোটের জন্য ভারত সফর থেকে ছিটকে গিয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার মহম্মদ সইফুদ্দিন। এ বার সিরিজ থেকে নাম তুলে নিলেন বাংলাদেশের সবথেকে অভিজ্ঞ ব্যাটসম্যান তামিম ইকবাল। স্ত্রী অন্তঃসত্ত্বা হওয়ায় এই সময় তাঁর পাশে থাকতে চান তামিম। তাই ভারত সফরে আসা হচ্ছে না তাঁর।

জানা গিয়েছে, তামিমের স্ত্রী আয়েশা সিদ্দিকি দ্বিতীয়বার সন্তানের জন্ম দিতে চলেছেন। এই সময় তাঁর পাশে থাকা অনেক বেশি দরকার বলে মনে করেন তামিম। তাই বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে জানিয়ে নিজেকে সিরিজ থেকে সরিয়ে নিয়েছেন এই ওপেনার। তামিম জানিয়েছেন, দু-তিনদিনের মধ্যেই ব্যাঙ্ককে স্ত্রীর কাছে চলে যাবেন তিনি। এই নিয়ে লাগাতার দুটি সিরিজে তামিমকে পেল না বাংলাদেশ। আগের সিরিজে চোটের জন্য দলে ছিলেন না তিনি।

সম্প্রতি ঘরের মাঠে আফগানিস্তানের কাছে টেস্ট হেরেছে বাংলাদেশ। তারপরেই ভারতের মতো প্রতিপক্ষ। তাও আবার ভারতের মাটিতে। প্রথমে তিনটি টি ২০ ও তারপর দুটি টেস্টের সিরিজ হবে। বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়ার পর থেকে অপ্রতিরোধ্য টিম ইন্ডিয়া। তাই বাংলাদেশের কাছে এই সফর যে মোটেই সহজ হবে না, তা বলা যায়।

এই বাংলাদেশ দলের চালিকাশক্তি মূলত চারজন। ওপেনার তামিম ইকবাল, অধিনায়ক শাকিব আল হাসান, উইকেট কিপার মুশফিকুর রহিম ও অলরাউন্ডার মাশরাফি মোর্তাজা। ভারতের মাটিতে তামিমের রেকর্ড ভালো। তাই ওপেনে তাঁর উপস্থিতি দলের মনোবলের জন্য খুব ভালো হত। কিন্তু তামিম না থাকায় দল আরও খানিকটা দুর্বল হয়ে গেল বলেই মনে করছেন বাংলাদেশ সমর্থকরা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে অবশ্য এই কথা আগেই জানিয়েছিলেন তামিম। আর তাই তামিমের বিকল্প হিসেবে ইমরুল কায়েসকে তৈরি থাকতে বলেছিল বিসিবি। তামিম সিদ্ধান্ত জানানোর পর ইমরুল কায়েসকেই বদলি হিসেবে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

পড়ুন, দ্য ওয়ালের পুজো ম্যাগাজিনে প্রকাশিত গল্প…..

 

Share.

Comments are closed.