স্টিভ কপেল, লাঞ্জারোতের নেতৃত্বে আইএসএলের নতুন মরশুমে নামছে নতুন এটিকে

Get real time updates directly on you device, subscribe now.

দ্য ওয়াল ব্যুরো : প্রথম তিন মরশুমের ধারাবাহিক সাফল্যের পর তৃতীয় মরশুমে অ্যাতলেটিকো মাদ্রিদের সঙ্গে সম্পর্ক ভেঙে সম্পূর্ণ ব্রিটিশ ঘরানার দল বানিয়েছিল অ্যাতলেটিকো ডি কলকাতা। কিন্তু নতুন কোচ টেডি শেরিংহ্যামের নেতৃত্বে মুখ থুবড়ে পড়ে দল। এমনকী মাঝপথে কোচ বদলে সহকারী কোচ অ্যাশলে ওয়েস্টউড এবং শেষদিকে অধিনায়ক রবি কিনের নেতৃত্বে খেলেও আটে শেষ করেছিল এটিকে। তাই এই মরশুমে দলের খোলনলচে পালটে ফেলেছেন মালিকরা।

এই মরশুমে দলের দায়িত্ব দেওয়া হয়েছে ব্রিটিশ কোচ অভিজ্ঞ স্টিভ কপেলকে। এর আগে কেরালা ব্লাস্টার্স ও জামশেদপুর এফসি’র হয়ে ভালো মরশুম গেছে স্টিভ কপেলের। সেই সঙ্গে ভারতীয় খেলোয়াড়দের নির্বাচনের জন্য সহকারী কোচ হিসেবে নিয়ে আসা হয় প্রাক্তন বাগান কোচ সঞ্জয় সেনকে। তিনি এসেই নিজের কাজ শুরু করে দেন। ভারতীয় হিসেবে তুলে নেন মোহনবাগানের হয়ে দুরন্ত খেলা শেখ ফৈয়াজ ও রিকিকে। স্ট্রাইকার হিসেবে সাইন করান বলবন্ত সিংকে।

মার্কি খেলোয়াড় হিসেবে নিয়ে আসা হয় ২০১০ সালে নাইজিরিয়ার হয়ে বিশ্বকাপ খেলা কালু উচেকে। ডিফেন্সে অভিজ্ঞ জন জনসনের সঙ্গে আন্দ্রে বিকে ও অনূর্ধ্ব ১৭ ব্রাজিল অধিনায়ক গারসন ভিয়েরাকে নিয়ে আসা হয়। মাঝমাঠের দায়িত্ব দেওয়া হয় স্প্যানিশ ম্যানুয়েল লাঞ্জারোতে ও মিশরের নাসির আল মামুনিকে। স্ট্রাইকার হিসেবে বলবন্ত সিংয়ের সঙ্গে কালু উচে ও আরেক ব্রাজিলিয়ান এভারটন স্যান্টোস।

গত মরশুমের খেলোয়াড় বলতে রয়েছেন দেবজিৎ মজুমদার, প্রবীর দাস, হিতেশ শর্মা, কোমল থাটাল, ইউজিনসন লিংডো, জয়েশ রানে প্রমুখ। আইএসএল’র পঞ্চম মরশুমে এটিকে’র অধিনায়কত্বের দায়িত্ব সামলাবেন ম্যানুয়েল ল্যাঞ্জারোট। দলের জার্সি উন্মোচন অনুষ্ঠানে অধিনায়কের আর্মব্যান্ড তুলে দেওয়া হল ৩৪ বছর বয়সী এই মিডফিল্ডারের হাতে।

গত মরশুমে এফসি গোয়ার হয়ে দুরন্ত ফুটবল খেলেছিলেন এই স্প্যানিশ অ্যাটাকিং মিডিও। ইন্ডিয়ান সুপার লিগের চতুর্থ সংস্করণে ছ’টি আসিস্ট সহ ১৩ টি গোল লেখা ছিল লাঞ্জারোতের নামের পাশে। তাই এ মরশুমে দলে তাঁর উপস্থিতি এটিকে’র মাঝমাঠের শক্তি যে অনেকটাই বাড়াবে, তা আর বলার অপেক্ষা রাখে না।

গত মরশুমে হতাশাজনক পারফরম্যান্সের পর নতুন মরশুমে ভাল কিছু করার তাগিদ নিয়েই মাঠে নামবে দু’বারের চ্যাম্পিয়নরা। কপেলের প্রশিক্ষনেই প্রথম মরশুমে রানার্স হয়েছিল কেরল ব্লাস্টার্স। গত মরশুমে আবির্ভাবে জামশেদপুর সিটি এফসি পঞ্চম স্থানে শেষ করেছিল কপেলের প্রশিক্ষণে। এ বার এটিকে’র গুরুদায়িত্ব বর্তেছে এই ইংরেজ কোচের উপর। সহকারী হিসেবে রয়েছেন ময়দানের পোড় খাওয়া কোচ সঞ্জয় সেন। জার্সি আত্মপ্রকাশ অনুষ্ঠানে এটিকে কোচ জানান, ‘খেলতে নামার জন্য মুখিয়ে রয়েছি আমরা। স্পেনে প্রি-সিজন ক্যাম্প ভীষণই ফলপ্রসূ হয়েছে। দলের প্রত্যেককে দেখে নেওয়ার সুযোগ পেয়েছি। এবার আসল মঞ্চে নেমে নিজেদের প্রমাণ করতে মরিয়া ছেলেরা।’আগামী ২৯ সেপ্টেম্বর আইএসএল’র পঞ্চম সংস্করণের প্রথম ম্যাচেই কেরল ব্লাস্টার্সের মুখোমুখি হবে এটিকে।

এখন দেখার নতুন কোচিং স্টাফ ও নতুন দলের সঙ্গে নতুন মরশুমে কীরকম ফল করতে পারে অ্যাতলেটিকো ডি কলকাতা।

এটিকে দল:

গোলকিপার: দেবজিৎ মজুমদার, অরিন্দম ভট্টাচার্য্য, অভিলাশ পাল

ডিফেন্ডার:  আইবরলং খংজি, অর্নব মণ্ডল, প্রবীর দাস, জন জনসন, আন্দ্রে বিকে, গারসন ভিয়েরা, রিকি লালাউমাওমা, সেনা রালতে

মিডমিল্ডার:  কেভিন লোবো, কোমল থাটাল, ইউজিনসন লিংডো, প্রনয় হালদার, হিতেশ শর্মা, ইউমনাম গোপী সিং, মালসামজুয়ালা, সেখ ফৈয়াজ, নাসির আল মামুনি, ম্যানুয়েল লাঞ্জারোতে,

স্ট্রাইকার:  বলবন্ত সিং, জয়েশ রানে, কালু উচে, এভারটন স্যান্টোস

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More