শুক্রবার, মে ২৪

গ্রিজম্যান বার্সায়! আগামী মরসুমে কি তবে এমএসজি!

দ্য ওয়াল ব্যুরো: গত মরসুমে তাঁকে নিয়ে জল্পনা হয়েছিল। অ্যাটলেটিকো মাদ্রিদ ছেড়ে বার্সেলোনাতে যোগ দিতে পারেন ফরাসি স্ট্রাইকার আঁতোয়া গ্রিজম্যান। কিন্তু সেই জল্পনা উড়িয়ে ফের অ্যাটলেটিকোতেই গত মরসুমে খেলেছেন তিনি। মরসুম শেষ হওয়ার পরে ফের জল্পনা শুরু হয়েছে। সামার ট্রান্সফার উইন্ডোতে নাকি গ্রিজম্যানকে একপ্রকার পাকা করে নিয়েছে বার্সা। খালি সই করা বাকি। অন্যদিকে গ্রিজম্যানও বিবৃতি দিয়ে জানিয়েছেন, সামনের মরসুমে আর অ্যাটলেটিকোতে খেলবেন না তিনি। তবে কোথায় যাবেন, তা এখনও জানাননি তিনি। গ্রিজম্যান আসার খবরেই নতুন স্বপ্ন দেখা শুরু করেছেন বার্সা সমর্থকরা।

২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত রিয়েল সোসিয়াদাদে কাটিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদে সই করেছিলেন গ্রিজম্যান। তারপর থেকে টানা পাঁচ বছর এই ক্লাবেই খেকেছেন গ্রিজু। ক্লাবকে লা লিগা জয়ীও করেছেন। এই ক্লাবের হয়ে ২৫৬ ম্যাচে ১৩৩ গোল করেছেন তিনি। শুধু ক্লাবের হয়েই নয়, দেশের হয়েও সফল এই ফুটবলার। জিতেছেন বিশ্বকাপ। শুধুমাত্র স্ট্রাইকার হিসেবে নন, লেফট উইঙ্গার হিসেবে খেলতেও সমান সাবলীল তিনি। আর তাই তাঁকে চাইছে মেসিদের এই ক্লাব।

নেমার বার্সা ছেড়ে যাওয়ার পর সেই জায়গায় বার্সা লিভারপুল থেকে সই করিয়েছিল আরেক ব্রাজিলীয় কুটিনহোকে। কিন্তু লিভারপুলে তিনি যে খেলা দেখিয়েছেন, তার ধারেকাছেও ছিলেন না স্পেনের এই ক্লাবে। ফলে বাধ্য হয়ে কখনও ডেম্বেলে, কখনও ম্যালকমকে খেলাতে হয়েছে এই জায়গায়। কুটিনহো ফর্মে না থাকায় বেশি চাপ পড়েছে মেসি-সুয়ারেজের উপর। তাই এই মরসুমে একজন বিশেষজ্ঞ ফুটবলার চাইছে বার্সা ম্যানেজমেন্ট।

ইতিমধ্যেই নিজের ভক্তদের উদ্দেশে একটি ভিডিয়ো বার্তা দিয়েছেন এই ফরাসি স্ট্রাইকার। সেখানে তিনি বলেছেন, “কোচ ও সিইও’র সঙ্গে আলোচনা করার পর সমর্থকদের আমার সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া প্রয়োজন বলে মনে হয়েছে৷ আপনারা বরাবর আমাকে অনের ভালোবাসা উপহার দিয়েছেন৷ আমাকে সমর্থন জানিয়েছেন৷ আমার মনে হয়েছে এবার নতুন চ্যালেঞ্জ নেওয়ার সময় এসেছে৷ সিদ্ধান্তটা নেওয়া কঠিন ছিল, তবে এটা নিতেই হতো৷ গত পাঁচ বছরের সব মধুর স্মৃতির জন্য সবাইকে ধন্যবাদ৷”

গ্রিজম্যানের চুক্তি এ বছরই শেষ হয়ে যাচ্ছে মাদ্রিদের ক্লাবের হয়ে। ফলে তাঁকে দলে নিতে গেলে আলাদা করে টাকা লাগবে না। গ্রিজম্যানকে কিনতে ভারতীয় টাকায় ৯ হাজার ৫০ কোটি টাকা দিতে হবে বার্সাকে। এই টাকা দিতে প্রস্তুত কাতালুনিয়ার এই ক্লাব। গ্রিজম্যানের ভিডিয়ো বার্তার পর এটা নিশ্চিত তিনি ক্লাব ছাড়ছেন। তবে কোথায় যাচ্ছেন তা এখনও স্পষ্ট করে বলেননি।

ইতিমধ্যে কুটিনহোর দিকে হাত বাড়িয়েছে ইপিএল-এর ক্লাব চেলসি। সামনের মরসুমে অ্যাজার না থাকায় তাঁর জায়গায় কুটিনহোকে চাইছেন অ্যান্তোনিও কন্তে। কুটিনহোকে বিক্রি করে গ্রিজম্যানকে নিতে চাইছে বার্সা। আবার শোনা যাচ্ছে, ম্যান ইউ তারকা পল পোগবা এ বার যাচ্ছেন লা লিগাতে। প্রথমে রিয়েল মাদ্রিদ পোগবার প্রতি আগ্রহ দেখিয়েছিল। আবার শোনা যাচ্ছে বার্সাও চাইছে র‍্যাকিটিচের জায়গায় পোগবাকে নিতে। পোগবাও অনেকবার বলেছেন, মেসির পাশে খেলতে চান তিনি। এ বার দেখার গ্রিজম্যানের সঙ্গে সঙ্গে বার্সার মাঝমাঠে পোগবার দেখাও মেলে কিনা।

Shares

Comments are closed.