শনিবার, ডিসেম্বর ১৪
TheWall
TheWall

১৫০ রানে গুটিয়ে গেল বাংলাদেশ, ইনদোরে চালকের আসনে ভারত

দ্য ওয়াল ব্যুরো: ইনদোরে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিনেই চালকের আসনে ভারত। টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশের ইনিংস শেষ হয়েছিল মাত্র ১৫০ রানে। জবাবে দিনের শেষে এক উইকেটে ৮৬ তুলল ভারত। রোহিত শর্মা (৬) দ্রুত আউট হলেও দ্বিতীয় উইকেটে ৭২ রান যোগ করেছে ভারত। ক্রিজে আছেন মায়াঙ্ক আগরওয়াল (৩৭) ও চেতেশ্বর পূজারা (৪৩)।

সৌজন্যে তিন ভারতীয় পেসার উমেশ যাদব, মহম্মদ শামি এবং ইশান্ত শর্মা। দুটি করে উইকেট তুলে নেন উমেশ ও ইশান্ত। তিনটি উইকেট ঝুলিতে ভরেন বাংলার পেসার শামি। তবে শুধুই পেসাররা নন, জোড়া উইকেট তুলে নিয়ে নজির গড়লেন রবিচন্দ্রন অশ্বিন। হরভজন সিং এবং অনিল কুম্বলের পর তৃতীয় ভারতীয় স্পিনার হিসেবে ঘরের মাটিতে ২৫০-র বেশি উইকেটের মালিক হয়ে গেলেন তিনি। এদিন অধিনায়ক মমিনুল হককে ৩৭ রানে প্যাভিলিয়নে ফেরাতেই বোলারদের এলিট তালিকায় ঢুকে পড়েন অশ্বিন। সাড়ে তিনশো উইকেট নিয়ে এই তালিকার শীর্ষে কুম্বলে। ঘরের মাঠে ২৬৫টি উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন ভাজ্জি। আর এদিন তিন নম্বর জায়গাটি পাকা করলেন অশ্বিন।

সন্দেহ নেই দ্বিতীয় দিনে মধ্যাহ্নভোজের আগে রানের পাহাড় তৈরি করতে চাইবে ভারত। যাদে স্কোর বোর্ড দেখেই চাপে পড়ে যায় বাংলাদেশের। এখন পূজারা ও মায়াঙ্কের কাছে চ্যালেঞ্জ হল সকালের শিশির ভেজে পিচে শুরুর দিকে টিকে থাকা। পর্যবেক্ষকদের মতে, প্রথম ১২-১৫ ওভার এই জুটি দাঁড়িয়ে গেলেই চাপে পড়ে যাবে বাংলাদেশ।

Comments are closed.