মোহনবাগানকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হোক, লিগ ফয়সালা কমিটির সুপারিশ ফেডারেশনকে

১৫

Get real time updates directly on you device, subscribe now.

দ্য ওয়াল ব্যুরো: পয়েন্টের বিচারে চ্যাম্পিয়ন হয়ে গিয়ে কল্যাণী স্টেডিয়ামে উৎসবও সেরে ফেলেছিলেন সবুজ-মেরুন সমর্থকরা। কিন্তু তারপরই করোনা সতর্কতা শুরু হয়ে যায় রাজ্যে। ক্রীড়া সংগঠন ও ক্লাবগুলির সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠকের পর বাতিল হয় ডার্বি। আইপিএল ও অন্যান্য টুর্নামেন্টের মতো বন্ধ হয়ে যায় আইলিগও।

খাতায় কলমে সবুজ-মেরুনকে এখনও পর্যন্ত চ্যাম্পিয়ন ঘোষণা করেনি সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। ইস্টবেঙ্গল-সহ একাধিক ক্লাব লিগ শেষ না হলে চ্যাম্পিয়ন ঘোষণায় আপত্তি জানায়। এরপর ফেডারেশন একটি কমিটি গড়ে দেয় আই লিগের ফয়সালা করার জন্য। সেই কমিটি শনিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা করে। সেখানেই সিদ্ধান্ত হয়েছে, ফেডারেশনের কাছে সুপারিশ করা হবে মোহনবাগানকে ২০১৯-২০ মরশুমের আইলিগ চ্যাম্পিয়ন হিসেবে ঘোষণা করা হোক।

ফুটবল মহলের মতে সরকারি ভাবে মোহনবাগানের চ্যাম্পিয়ন হওয়া শুধু সময়ের অপেক্ষা। আর কোনও জটিলতা রইল না। ফয়সালা কমিটির সুপারিশে এবার সিলমোহর দেবে এআইএফএফ।

সেই সঙ্গে ওই কমিটি জানিয়েছে বাকি ম্যাচ বাতিল করা হোক। এবং এবছরের আই লিগ থেকে যাতে কোনও দলকে দ্বিতীয় ডিভিশনে না নামানো হয় তারও সুপারিশ করেছে ওই কমিটি। তারা আরও বলেছে, চ্যাম্পিয়ন ও রানার্স দল যে পুরষ্কার অর্থ পায় সেই টাকা সবকটি দলের মধ্যে সমান ভাবে ভাগ করে দেওয়া হোক।

৩ মে পর্যন্ত লকডাউন চলবে। বহু জায়গায় হয়তো তারপরও অনেক ধরনের বিধিনিষেধ কার্যকর থাকবে। ফলে এই মরশুমে যে আইলিগের ম্যাচ হওয়া সম্ভব নয় তা এক প্রকার পরিষ্কার হয়ে গেছিল। কিন্তু একটা সিদ্ধান্তে আসতে চাইছিল ফেডারেশন। যার বারো আনা কাজ এদিন হয়ে গেল। হয়তো দু’একদিনের মধ্যেই সরকারি ঘোষণা করে দেবেন প্রফুল্ল পটেল।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More