বৃহস্পতিবার, আগস্ট ২২

ইমরানের প্রথম পদক্ষেপ, পাক সংবাদপত্র ও টেলিভিশনকে দেওয়া হলো পূর্ণ স্বাধীনতা

দ্য ওয়াল ব্যুরো: নির্বাচনে জেতার পর প্রতিশ্রুতি দিয়েছিলেন এক অন্য পাকিস্তান তৈরি করবেন তিনি। প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর সেই লক্ষ্যেই এক ধাপ এগোলেন ইমরান খান। পাক মিডিয়া ও টেলিভিশনের উপর থেকে সব রকমের বিধিনিষেধ তুলে নিল পাক সরকার।

মঙ্গলবার ইমরানের দল তেহরিক-ই-ইনসাফের মুখমাত্র ফাওয়াদ হুসেন চৌধুরী টুইট করে জানান, ‘ইমরানের লক্ষ্য নতুন পাকিস্তানের দিকে পথ চলা শুরু করলাম আমরা। পাকিস্তানের মিডিয়া, টেলিভিশন ও রেডিও পাকিস্তানের উপর থেকে সব রকমের বিধিনিষেদ তুলে নেওয়া হলো। তাদের সব রকমের স্বাধীনতা দেওয়া হলো। তারা যা চাইবেন সেটাই লিখতে বা দেখাতে পারেন। তিন মাসের মধ্যে পাক মিডিয়ার জগতে আমূল পরিবর্তন হবে।’

প্রসঙ্গত, আগের সরকারের সময় পাক সংবাদপত্র, টেলিভিশন ও রেডিওর উপর অনেক রকমের বিধিনিষেধ ছিল। কী ধরণের লেখা সংবাদপত্রে বেরাবে বা টেলিভিশন, রেডিওতে কী ধরণের খবর প্রকাশিত হবে সে ব্যাপারে অনেক কিছু নিয়ন্ত্রণ করত তৎকালীন সরকার। এই নিয়ে জনতার মধ্যেও যথেষ্ঠ ক্ষোভ ছিল।

নির্বাচনে জেতার পর নিজের প্রথম ভাষণে ইমরান খান বলেছিলেন তিনি দেশের জনগন ও মিডিয়াকে সব ধরণের স্বাধীনতা দিতে চান। সেই লক্ষ্যেই এক ধাপ এগোল তাঁর সরকার। এখন দেখার এর ফলে পাক মিডিয়ার জগতে কী আমূল পরিবর্তন আসে?

Leave A Reply