দেশে আরও ২৭ হাজার আক্রান্ত একদিনে, ২৪ ঘণ্টায় সুস্থও হয়েছেন ২০ হাজার

Get real time updates directly on you device, subscribe now.

    দ্য ওয়াল ব্যুরো: ভারতে দৈনিক কোভিড সংক্রমণের সমস্ত রেকর্ড ভেঙে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ২৭ হাজারেরও বেশি। সুস্থও হয়েছেন প্রায় ২০ হাজার মানুষ। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ২৭,১৪৪। সংক্রমণে মৃত্যু হয়েছে ৫১৯ জনের। দৈনিক আক্রান্ত এবং মৃতের সংখ্যার নিরিখে এখনও পর্যন্ত এটাই সর্বাধিক। সুস্থ হয়েছেন ১৯,৮৭৩ জন। ভারতে এখন মৃত্যুহার ২.৬৯ শতাংশ এবং সুস্থতার হার ৬২.৭৮ শতাংশ।

    কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুসারে ১১ জুলাই শনিবার সকাল ৮টা পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা মোট ৮,২০,৯১৬। কোভিড-১৯ সংক্রমণে এ যাবৎ মৃত্যু হয়েছে ২২,১২৩ জনের। সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৫,১৫,৩৮৬ জন। ভারতে এখন অ্যাকটিভ কেসের সংখ্যা ২,৮৩,৪০৭।

    মহারাষ্ট্রে করোনা আক্রান্ত এবং মৃতের সংখ্যা এখনও পর্যন্ত সর্বাধিক। ভারতে নভেল করোনাভাইরাসের সংক্রমণের প্রাথমিক পর্যায় থেকেই মারাঠা প্রদেশে প্রভাব সবচেয়ে বেশি। মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বাণিজ্যনগরী মুম্বই। পরিসংখ্যান অনুযায়ী মহারাষ্ট্রে এখন করোনা আক্রান্তের সংখ্যা ২,৩৮,৪১৬। সংক্রমণে মৃত্যু হয়েছে ৯৮৯৩ জনের। কোভিড-১৯ সারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১,৩২,৬২৫ জন। মহারাষ্ট্রে এখন অ্যাকটিভ কেসের সংখ্যা ৯৫,৯৪৩।

    ভারতের কোভিড পরিসংখ্যানে দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। দক্ষিণের এই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১,৩০,২৬১। মৃত্যু হয়েছে ১৮২৯ জনের। সুস্থ হয়ে উঠেছেন ৮২,৩২৪ জন। তামিলনাড়ুতে অ্যাকটিভ কেসের সংখ্যা ৪৬,১০৮।

    তৃতীয় স্থানে রয়েছে রাজধানী শহর দিল্লি। এখানে করোনায় আক্রান্ত হয়েছেন ১,০৯,১৪০ জন। কোভিড সংক্রমণে মৃত্যু হয়েছে ৩৩০০ জনের। সুস্থ হয়েছেন ৮৪,৬৯৪ জন। দিল্লিতে অ্যাকটিভ কেস ২১,১৪৬।

    চতুর্থ স্থানে রয়েছে গুজরাত। পশ্চিমের এই রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৪০,০৬৯ জন। কোভিড-১৯ সংক্রমণে মৃত্যু হয়েছে ২০২২ জনের। সুস্থ হয়েছেন ২৮,১৪৭ জন। গুজরাতে অ্যাকটিভ কেস ৯৯০০।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More