বুধবার, অক্টোবর ১৬

ক্রু মেম্বারকে টিফিন বক্স ধুয়ে দেওয়ার নির্দেশ পাইলটের! যাত্রীদের সামনেই তুমুল ঝগড়া, ১ ঘণ্টা দেরিতে উড়ল বিমান

দ্য ওয়াল ব্যুরো: যাত্রীদের সামনেই তুমুল ঝগড়া শুরু করলেন প্লেনের পাইলট এবং এক ক্রু মেম্বার। এমনই ঝগড়া যে তার জেরে প্রায় ১ ঘণ্টা দেরিতে উড়ল প্লেন।

কিন্তু কী এমন ঘটল যে এ ভাবে প্রকাশ্যে ঝগড়া করলেন ওই দু’জন?

ওই ক্রু মেম্বার অভিযোগ জানিয়েছেন, প্লেনের পাইলট তাঁকে বলেছিলেন পাইলটের টিফিন বক্স ধুয়ে দেওয়ার জন্য। এমন উদ্ভট কথা শুনে বেজায় ক্ষেপে যান ওই ক্রু মেম্বার। তারপরেই শুরু হয় ঝগড়া। দু’পক্ষই নানা যুক্তি সাজাতে শুরু করেন। বিনা যুদ্ধে কেউ কাউকে এক ইঞ্চি জমিও ছাড়বেন না এমন মনোভাব নিয়ে প্রায় ঘণ্টা খানেক ধরে চলে লড়াই।

এমন অদ্ভুত ঘটনার সাক্ষী থেকেছেন এয়ার ইন্ডিয়ার প্লেনের যাত্রীরা। বেঙ্গালুরু থেকে দিল্লিগামী উড়ানের মধ্যেই এমন বচসায় জড়িয়ে পড়েন বিমানের পাইলট এবং এক ক্রু মেম্বার। এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ জানিয়েছে, এআই-৭২২ ফ্লাইটে ঘটেছে এই ঘটনা। কর্তৃপক্ষ জানিয়েছে, গোটা ঘটনার ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে। গঠন করা হয়েছে বিশেষ কমিটি। পাইলটের বিরুদ্ধে যে ক্রু মেম্বার অভিযোগ এনেছেন, তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য শমন পাঠানো হয়েছে। গোটা ঘটনায় ইতিমধ্যেই ডিজিসিএ-কে রিপোর্ট পাঠিয়েছে এয়ার ইন্ডিয়া।

পাইলট এবং ক্রু মেম্বারের এ হেন ঝগড়ায় স্বভাবতই বেজায় বিরক্ত যাত্রীরা। তাঁরা জানিয়েছেন, নির্ধারিত সময়ের থেকে ৭৭ মিনিট দেরিতে সেদিন উড়েছে বিমান। তবে কেবল যাত্রীরাই নন, সিনিয়র পাইলটের এ হেন আচরণে হতবাক এবং বিরক্ত ওই ক্রু মেম্বারও। তবে তিনি বলেছেন, “অভিযোগ জানিয়েছি। কতদূর কী হবে জানি না। সিনিয়রদের বিরুদ্ধে জুনিয়ররা আওয়াজ তুললেও বিশেষ কাজ হয় না। দেখা যাক আমার বেলায় কী হয়।”

এয়ার ইন্ডিয়ার এক সিনিয়র আধিকারিক জানিয়েছেন, অনেক সময়েই অনেক পাইলট ক্রু মেম্বারদের বাধ্য করেন তাঁদের ব্যক্তিগত কাজ করে দেওয়ার জন্য। সেক্ষেত্রে প্রতিবাদ করলেও কোনও লাভ হয় না। বরং যিনি ভুক্তভোগী তাঁর ঘাড়েই এসে দোষ পড়ে। সে ক্ষেত্রে এই ক্রু মেম্বার সরব হওয়ায় তাঁকে সাধুবাদ জানিয়েছেন ওই আধিকারিক।

Comments are closed.