মঙ্গলবার, নভেম্বর ১২

বিরাটের উপর ভরসা আছে, এক নতুন ‘টিম ইন্ডিয়া’ দেখতে পাবেন: সৌরভ

দ্য ওয়াল ব্যুরো : সবে মাত্র বিসিসিআই প্রেসিডেন্ট হিসেবে তাঁর নাম ঘোষণা করা হয়েছে। এখনও দায়িত্ব হাতে পাননি সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে এর মধ্যেই নিজের ভবিষ্যৎ পরিকল্পনা ঠিক করে নিয়েছেন ভারতের এই প্রাক্তন অধিনায়ক। আর তাঁর এই পরিকল্পনায় অন্যতম ভূমিকা পালন করতে চলেছেন বিরাট কোহলি, এমনটাই জানিয়েছেন সৌরভ। এমনকি তাঁদের যুগলবন্দিতে এক নতুন ‘টিম ইন্ডিয়া’ দেখা যাবে বলেও ফ্যানদের প্রতিশ্রুতি দিয়েছেন মহারাজ।

মঙ্গলবার বিকেলে কলকাতায় পা দিয়েছেন সৌরভ। তাঁকে বিমানবন্দরেই প্রশ্ন করা হয়, এই ভারতীয় দল সম্পর্কে তাঁর কী মত। উত্তরে সৌরভ বলেন, “ভারত খুবই ভালো দল। হ্যাঁ, আমরা শেষ ক’বছর বড় টুর্নামেন্টে জিততে পারিনি। কিন্তু ক্রিকেটাররা ভালো ক্রিকেট খেলেছে। সেমিফাইনাল, ফাইনালে গিয়ে আমাদের হারতে হয়েছে। বিরাট এই পরিস্থিতিকে বদলাতে পারে। ওর উপর আমার ভরসা আছে। বিরাট চ্যাম্পিয়ন প্লেয়ার।”

এর আগে মুম্বইতে সৌরভকে তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “আমার প্রধান লক্ষ্য রঞ্জি ট্রফি থেকে তরুণ প্রতিভাদের তুলে আনা। তবেই ভালো ক্রিকেটার উঠে আসবে। এক নতুন টিম ইন্ডিয়া দেখতে পাবেন আপনারা।”

দায়িত্ব পাওয়ার পরেই সৌরভের এই মন্তব্য বুঝিয়ে দিচ্ছে যে ১০-১১ মাস সময় তিনি পাবেন তাতেই ভারতীয় ক্রিকেট বোর্ড ও দলের পরিকাঠামোতে অনেক বদল ঘটাবেন। বোর্ড প্রেসিডেন্ট হিসেবে তাঁর নাম ঘোষণা হওয়ার পরেই সৌরভ বলেছিলেন তাঁর প্রথম লক্ষ্য হবে বোর্ডে স্বচ্ছতা ফেরানো।

এই সময়ের মধ্যে আইসিসি ইভেন্ট বলতে ২০২০ সালে অস্ট্রেলিয়ায় টি ২০ বিশ্বকাপ খেলবে ভারত। তাই এই টুর্নামেন্টকেই পাখির চোখ করেছেন দাদা। ভারত যদি এ বার বিশ্বকাপ জিততে পারে তাহলে প্রশাসক হিসেবে নিজের প্রভাবটা সবার সামনে তুলে ধরতে পারবেন তিনি। সেই লক্ষ্যেই এগোচ্ছেন মহারাজ। আর তাতে তাঁর প্রধান হাতিয়ার বিরাট কোহলি।

পড়ুন, দ্য ওয়ালের পুজোসংখ্যার বিশেষ লেখা…

Comments are closed.