মঙ্গলবার, মার্চ ২৬

এও সম্ভব! মৃত অফিসারের নামে বদলির নির্দেশ পাঠালো যোগীর পুলিশ

দ্য ওয়াল ব্যুরো: মাস খানেক আগে মারা গিয়েছেন তিনি। কিন্তু তাতে আটকায়নি তাঁর ট্রান্সফারের নির্দেশ। আর এমনই ঘটনা সামনে আসতে শোরগোল পড়ে গিয়েছে পুলিশ মহলে।

ঘটনাটি উত্তরপ্রদেশের। সম্প্রতি উত্তরপ্রদেশ পুলিশের বেশ কিছু অফিসারকে বদলির নির্দেশ দেওয়া হয়েছে। শুক্রবার সেই নির্দেশের কপিও পাঠানো হয়ে থানায়। কপি পেয়েই চোখ কপালে ওঠে পুলিশ কর্মীদের। এ কী? তালিকায় রয়েছে ডিএসপি সত্য নারায়ণ সিংয়ের নাম। কিন্তু তিনি তো গত মাসেই মারা গিয়েছেন। তাহলে?

আরও পড়ুন বেহেস্তের দূত বা স্বর্গের দেবতারা নয়, আজও সুন্দরবন রক্ষা করেন আরবকন্যা বনবিবি

এই ঘটনা সামনে আসার পর শোরগোল পড়ে যায় যোগীর রাজ্যের পুলিশ মহলে। শেষ পর্যন্ত উত্তরপ্রদেশ পুলিশের ডিজি ও পি সিংহ এই ঘটনার জন্য ক্ষমা চেয়ে নেন। তিনি টুইট করে জানান, “এটা খুব দুঃখের ব্যাপার, যে শুক্রবার কয়েকজন ডিএসপি’র বদলির নির্দেশ দেওয়া হয়েছিল, তার মধ্যে মৃত ডিএসপি সত্য নারায়ণ সিংয়ের বদলি বাতিলের নির্দেশিকাও ছিল। এই ধরণের ভুল ক্ষমার অযোগ্য। আমি পুলিশের শীর্ষকর্তা হিসেবে ক্ষমা চেয়ে নিচ্ছি। আমি এর বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিচ্ছি। এই ঘটনায় যাঁরা দোষী, তাঁদের সঠিক শাস্তি দেওয়া হবে।”

যদিও এই টুইটের পর বেশ কিছু মজার কমেন্ট আসছে সোশ্যাল মিডিয়াতে। কেউ বলছেন, নাম পরিবর্তন করতে ওস্তাদ যোগীর সরকার। শহর থেকে শুরু করে স্টেশন, সব কিছুর নাম বদলে দিচ্ছেন। এখানেও হয়তো অন্য কোনও পুলিশ কর্মীর নাম লিখতে গিয়ে বদলে গিয়ে মৃত ডিএসপি সত্য নারায়ণ সিংয়ের নাম লিখে ফেলেছেন সংশ্লিষ্ট কাজের সঙ্গে যুক্ত কর্মীরা। এ আর এমন কী বড় কথা।

The Wall-এর ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন 

Shares

Comments are closed.