বুধবার, জুন ২৬

প্রকাশ পেল মোদীর বায়োপিকের পোস্টার, ঠিক এমনটাই দেখতে লাগবে বিবেক ওবেরয়কে

দ্য ওয়াল ব্যুরো : শুক্রবার ঘোষণা করা হয়েছিল। আর সোমবার প্রকাশ হলো ছবির প্রথম পোস্টার। বড় পর্দায় আসতে চলেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিক, ‘পিএম নরেন্দ্র মোদী’। ছবিতে মোদীর ভূমিকায় অভিনয় করছেন বলি তারকা বিবেক ওবেরয়।

শুক্রবার ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ একটি টুইট করেন। টুইটে তিনি লেখেন, “সিলমোহর পড়ে গেল। উমঙ্গ কুমারের পরিচালনায় নরেন্দ্র মোদীর বায়োপিক ‘পিএম নরেন্দ্র মোদী’তে মুখ্য ভূমিকায় অভিনয় করছেন বিবেক ওবেরয়। এই ছবির প্রযোজক সন্দীপ সিং। ৭ জানুয়ারি এই ছবির প্রথম পোস্টার প্রকাশ পাবে। ছবির শ্যুটিং শুরু হবে জানুয়ারির মাঝামাঝি থেকে।”

আরও পড়ুন উঁচু জাত কিন্তু গরিব, মোদীর সৌজন্যে ওঁদেরও সংরক্ষণ শিক্ষা ও চাকরিতে

রবিবার রাতে টুইট করে ছবির পোস্টার রিলিজের সময় ঘোষণা করেন বিবেক ওবেরয়। এই খবর জানার পর থেকেই আম জনতার কৌতূহল ছিল, মোদীর চরিত্রে বিবেককে মানাবে তো। সেই জল্পনার অবসান হলো এ দিন। পোস্টারে দেখা যাচ্ছে প্রস্থেটিক মেক-আপ, সাদা চুল ও সাদা দাড়ি এবং কুর্তা পরে দাঁড়িয়ে আছেন মোদী-রূপী বিবেক ওবেরয়। পিছনে ভারতের পতাকা। সূর্যোদয় হচ্ছে। ছবির ট্যাগ লাইন ‘দেশভক্তিই হলো আমার শক্তি।’

দক্ষিণ মুম্বইয়ের গারওয়ারে ক্লাব হাউসে এই পোস্টার রিলিজ করেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিবেক ওবেরয়, ছবির পরিচালক উমঙ্গ কুমার, প্রযোজকদ্বয় সন্দীপ সিং ও বিবেকের বাবা বর্ষীয়ান ওভিনেতা সুরেশ ওবেরয়।

পোস্টার রিলিজের পর ফড়নবীশ বলেন, এই ছবি ইতিহাস তৈরি করবে। সেইসঙ্গে মোদীকে ‘বিশ্ব নেতা’ ও ‘রাজযোগী’ বলেও সম্বোধন করেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী। মোদীর চরিত্রে অভিনয় করতে পেরে উচ্ছ্বসিত বিবেক ওবেরয়। তিনি বলেন, এই ছবির জন্য তাঁকে অনেক পরিশ্রম করতে হবে। তবে তিনি আশা করছেন, এই ছবি সবার ভালো লাগবে। ছবি শেষ হতে হতে তিনি আরও ভালো মানুষে পরিণত হবেন বলেই আশা বিবেকের। নিজেকে প্রধানমন্ত্রী মোদীর ফ্যান হিসেবেও এ দিন উল্লেখ করেন বিবেক। অনুষ্ঠানের শেষে টুইটারে তিনটি ভাষায় এই ছবির কথা শেয়ার করেছেন বিবেক।

এই ছবির পরিচালক হিসেবে রয়েছেন মেরি কম ও সরবজিতের মতো বায়োপিক খ্যাত পরিচালক উমঙ্গ কুমার। একজন বক্সার ও পাকিস্তানে বন্দি এক ভারতীয়র থেকে এই বায়োপিক যে পুরোটাই আলাদা, সেটা এ দিনের অনুষ্ঠানে জানান উমঙ্গ। তিনি বলেন, এই ছবির জন্য একটা বিরাট ওয়ার্কশপ করতে হয়েছে তাঁদের। নিজের লুকস কীরকম হবে, তা নিয়ে অনেক খেটেছেন বিবেক নিজেও। গোটা দেশ জুড়ে ২৩ টি ভাষায় মুক্তি পাবে ‘পিএম নরেন্দ্র মোদী।’ তবে ছবির মুক্তি লোকসভা নির্বাচনের আগে হবে কিনা, সে ব্যাপারে এ দিন কোনও ঘোষণা করা হয়নি।

কয়েকদিন আগে আরেক প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের বায়োপিক ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’-এর ট্রেলর রিলিজের পর বিতর্ক শুরু হয়েছিল। কংগ্রেসের পক্ষ থেকে প্রথমে এই ছবি উদ্দেশ্যপ্রণোদিত ভাবে বানানো হয়েছে বলে বিজেপির বিরুদ্ধে অভিযোগ করা হয়েছিল। অন্যদিকে মনমোহন সিংয়ের চরিত্রে অভিনয় করা অনুপম খের জানিয়েছিলেন, প্রাক্তন প্রধানমন্ত্রীর মিডিয়া উপদেষ্টা সঞ্জয় বারুর লেখা বই অনুযায়ী এই ছবি হয়েছে। এর অন্য কোনও উদ্দেশ্য নেই। ১১ জুন মুক্তি পাচ্ছে সেই ছবি।

এই ছবির কথা সামনে আসার পরেই মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গিয়েছে নেটিজেনদের মধ্যে। কেউ বলছেন, উনিশের লোকসভা ভোটের কথা মাথায় রেখেই মোদীর প্রচারের জন্য এই ছবি তৈরি করা হচ্ছে। অন্যদিকে এর বিপরীতে গিয়ে কারও প্রতিক্রিয়া, চা-ওয়ালা থেকে প্রধানমন্ত্রীর কুর্শিতে যাওয়ার এই লড়াইকে অবশ্যই সবার সামনে তুলে ধরা উচিত।

The Wall-এর ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন 

 

Comments are closed.