মঙ্গলবার, অক্টোবর ১৫

গুজরাতের রেস্তোঁরায় বায়ুত্যাগের প্রতিযোগিতা, বড়-জোরে-সুরেলা তিন ক্যাটেগরি

দ্য ওয়াল ব্যুরো : বায়ুত্যাগের প্রতিযোগিতা! হ্যাঁ, ঠিকই শুনেছেন। ভারতের মধ্যে এই প্রথমবার বায়ুত্যাগের প্রতিযোগিতা হতে চলেছে। গুজরাতের সুরাটের একটি রেস্তোঁরার মালিক আয়োজন করেছেন এই অদ্ভুত প্রতিযোগিতার।

রেস্তোঁরার তরফে জানানো হয়েছে, ২২ সেপ্টেম্বর হবে এই প্রতিযোগিতা। মূল তিনটে ক্যাটেগরি থাকবে। সবথেকে বড়, সবথেকে জোরে ও সবথেকে সুরেলা। প্রত্যেক প্রতিযোগী ৬০ সেকেন্ড করে সময় পাবেন বিচারকদের সামনে নিজের বায়ুত্যাগের প্রতিভা দেখানোর।

রেস্তোঁরার মালিক যতীন সাঙ্গোই জানিয়েছেন, বিশ্বের বিভিন দেশে এই ধরণের প্রতিযোগিতা হয়। সেখান থেকেই এই আইডিয়া। ইতিমধ্যেই ২০০ জনেরও বেশি নিজেদের নাম লিখিয়েছেন বলে জানিয়েছেন তিনি। দিল্লি, জয়পুর এমনকী কলকাতা থেকেও আসছেন প্রতিযোগী।

সাঙ্গোই জানিয়েছেন, তিনটে ক্যাটেগরিতে দেশের ‘শ্রেষ্ঠ বায়ুত্যাগকারী’কে পুরস্কার দেওয়া হবে। বিচার করার জন্য বিচারক থাকবেন। তাঁদের মধ্যে একজন ডাক্তার বলেও জানা গিয়েছে।

যতীন সাঙ্গোইকে এই কাজে সাহায্য করেছেন তাঁর বন্ধু মূল সাংভি। দুই বন্ধু এই প্রতিযোগিতায় এতটাই মশগুল হয়ে গিয়েছেন, যে একটা ফেসবুক পেজ খুলে সেখানে প্রতিযোগিদের পরামর্শ দেওয়াও শুরু করেছেন, যে প্রতিযোগিতার আগে কী খেলে নিজের সেরা পারফরম্যান্স দেওয়া যাবে।

Comments are closed.