মঙ্গলবার, অক্টোবর ১৫

এই ইমরানকে ক্রিকেট দুনিয়া চেনে না, তোপ দাগলেন সৌরভ

দ্য ওয়াল ব্যুরো : রাষ্ট্রপুঞ্জের সাধারণ সভার অধিবেশনে নিজের বক্তব্য রাখার পর থেকেই সমালোচনার মুখে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। রাজনৈতিক ও প্রশাসনিক মহল ছাড়াও ক্রিকেট দুনিয়ার কাছেও সমালোচিত হচ্ছেন তিনি। ভারতের প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র সেহওয়াগের করা টুইটের প্রেক্ষিতে এ বার ইমরানকে তোপ দাগলেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। বললেন, এই ইমরান খানকে ক্রিকেট দুনিয়া চেনে না।

সম্প্রতি আমেরিকাকে নিয়ে করা ইমরানের কিছু মন্তব্য নিয়ে একটি শো-তে তাঁকে তুলোধনা করেন দুই অ্যাঙ্কর। সেই শোয়ের প্রসঙ্গে টেনে ইমরানের সমালোচনা করেন ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেহওয়াগ। সেই টুইটের প্রেক্ষিতেই টুইট করে সৌরভ বলেন, “বীরু ( পড়ুন বীরেন্দ্র সেহওয়াগ ), আমি এটা দেখেছি ( ইমরানের ভাষণ ) এবং আমি অবাক। এই ধরণের ভাষণ শোনা যায় না। যেখানে এখন দুনিয়ায় শান্তি দরকার, বিশেষ করে পাকিস্তানের মতো দেশের তা সবচেয়ে বেশি দরকার, সেখানে দেশের নেতা এই ধরণের মন্তব্য করছেন। এই ইমরান খানকে ক্রিকেট দুনিয়া চেনে না। রাষ্ট্রপুঞ্জে ইমরানের ভাষণ খুব খারাপ হয়েছে।”

শুধু সৌরভ বা সেহওয়াগ নন, ইমরান খানের ভাষণের পর থেকে তাঁর সমালোচনা করেছেন প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং, ইরফান পাঠান থেকে শুরু করে বর্তমান ভারতীয় দলের পেসার মহম্মদ শামিও। শামি টুইট করে বলেন, “মহাত্মা গান্ধী সারাজীবন ধরে ভালোবাসা, শান্তি ও সম্প্রীতির বার্তা ছড়িয়েছেন। সেখানে রাষ্ট্রপুঞ্জের বৈঠকে ইমরান খান সন্ত্রাস ও ঘৃণার কথা বলছেন। পাকিস্তানের এমন নেতাকে দরকার যিনি উন্নয়ন, অর্থনৈতিক উন্নতির কথা বলবেন, ভারতের সঙ্গে যুদ্ধ ও জঙ্গি কার্যকলাপের কথা নয়।”

ইরফান পাঠান ও হরভজন সিংয়ের বক্তব্য, রাষ্ট্রপুঞ্জের সভায় দাঁড়িয়ে পরমাণু যুদ্ধের কথা বলেছেন ইমরান। তাঁর ‘রক্তগঙ্গা’ কিংবা ‘মৃত্যু পর্যন্ত যুদ্ধ’র কথা শুধুমাত্র দু’দেশের মধ্যে সন্ত্রাস ও ঘৃণা ছড়াবে। একজন ক্রীড়াব্যক্তিত্ব হিসেবে তাঁর থেকে এটা আশা করা যায়নি।

 

 

Comments are closed.