শনিবার, জানুয়ারি ২৫
TheWall
TheWall

বোর্ড সভাপতি হয়ে নয়া রেকর্ড সৌরভের, ২৩ তারিখ নেবেন দায়িত্ব

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: রবিবার মাঝ রাত পর্যন্ত চলেছে নাটক। দুপুর থেকে যে উত্তেজনা শুরু হয়েছিল, তাঁর নিরসন হয়েছে মধ্যরাতে। ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন প্রাক্তন ভার অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। আর এতেই মহারাজের ঝুলিতে জমা হল নতুন রেকর্ড।

সৌরভই প্রথম কোনও প্রাক্তন অধিনায়ক, যিনি বোর্ড সভাপতি হলেন। আগামী ২৩ অক্টোবর সভাপতির দায়িত্ব বুঝে নেমেন ‘প্রিন্স অফ ক্যালকাটা।’ রবিবার সকাল থেকে এক রমমের হাওয়া ছিল। অনেকেই নিশ্চিত বলতে শুরু করে দিয়েছিলেন, পরবর্তী বোর্ড সভাপতি সৌরভই। কিন্তু সন্ধের পর থেকে যেন হঠাৎ মেঘ ঘনায়। খবর চাউর হয়ে যায়, কোনও আশাই নেই মহারাজের। তাঁকে টেক্কা দিয়ে এগিয়ে গিয়েছেন শ্রীণিবাসনের স্নেহধন্য ব্রিজেশ পটেল। এমনও শোনা যায়, সভাপতি তো দূরের কথা, সচিবও হতে পারবেন না দাদা।

কিন্তু মধ্য রাতে যেন ম্যাচের রঙ বদলে গেল। ৩০টি রাজ্য সংস্থার সর্বসম্মত সমর্থন চলে আসে দাদার দিকে। এক বছরের কম সময়ের জন্য বিসিসিআই সভাপতির দায়িত্ব সামলাবেন সৌরভ। হাতে ১০-১১ মাস সময়। তারপরেই লোধা কমিটির সুপারিশ অনুযায়ী তিন বছরের কুলিং অফ পিরিয়ডে চলে যেতে হবে প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে। সেই সময় ক্রিকেট প্রশাসনের কোনও ভূমিকাতেই থাকতে পারবেন না তিনি। আর তাই তার আগে একটা বড় ছাপ রাখতে চাইছিলেন সৌরভ নিজেও। হলও তাই।

সভাপতি নির্বাচনের মহানাটক নিয়ে সৌরভ জানিয়েছেন, “আমি জানতামই না। আপনারা যখন বিকেলে আমায় জিজ্ঞেস করলেন, আমি তখন বলেছিলাম ব্রিজেশই হচ্ছে। তারপর রাতে আমি জানতে পারি আমিই দায়িত্ব পেয়েছে।” তবে নিশ্চিত হওয়ার পর তিনি যে খুশি তা পরিষ্কার জানিয়ে দেন দাদা। বলেন, “এটা বড় দায়িত্ব। আমি চাই সফল ভাবে সেটা সামলাতে।”

তুন প্যানেলে সৌরভ সভাপতি হওয়ার পাশাপাশি সেক্রেটারি হচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি সভাপতি অমিত শাহের ছেলে জয় শাহ এবং কোষাধ্যক্ষ হচ্ছেন অনুরাগ ঠাকুরের ভাই অরুণ ধুমল।

পড়ুন দ্য ওয়াল পুজো ম্যাগাজিনের বিশেষ লেখা…

Share.

Comments are closed.