বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯

স্বামীর দল কংগ্রেস নয়, সপায় যোগ শত্রুঘ্ন জায়া পুনমের, লখনউয়ে লড়ার জল্পনা

দ্য ওয়াল ব্যুরো: কংগ্রেস নেতা তথা শত্রুঘ্ন সিনহার স্ত্রী পুনম যোগ দিলেন সমাজবাদী পার্টিতে। গত লোকসভা নির্বাচনে বিহারের পাটনাসরিফ কেন্দ্র থেকে বিজেপির সাংসদ হওয়া শত্রুঘ্ন সিনহা সম্প্রতি কংগ্রেসে যোগ দিয়েছেন। ওই কেন্দ্রেই এবার তিনি কংগ্রেস প্রার্থী। এর পরে পরে তাঁর স্ত্রীও রাজনীতিতে এলেন। তবে কংগ্রেস নয়, পুনমের দল অখিলেশ যাদবের সপা। মঙ্গলবার অখিলেশের স্ত্রী ডিম্পল যাদবের উপস্থিতিতে সভায় যোগ দিলেন পুনম।

তবে জল্পনা অনুযায়ী, সপায় যোগ দিলেও কংগ্রেসের সমর্থন পেয়ে যাবেন পুনম। এখনও পর্যন্ত যা খবর তাতে লখনউ আসনে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং-এর বিরুদ্ধে পুনমকে প্রার্থী করতে পারে সপা। উত্তরপ্রদেশে ইতিমধ্যেই জোট বেঁধেছে সপা ও বসপা। এই কেন্দ্রে বিজেপি তথা রাজনাথ সিংকে চাপে ফেলতে মরিয়া কংগ্রেসও। তাই ভোট দ্বিমুখী করতে লখনউ কেন্দ্রে কংগ্রেস প্রার্থী নাও দিতে পারে। সূত্রের খবর, লখনউ-সহ উত্তরপ্রদেশের সাতটি আসনে প্রার্থী না দিয়ে পরোক্ষে সপা-বসপা জোটকে সমর্থন দিতে চায় কংগ্রেস।

লখনউ কেন্দ্র থেকে টানা পাঁচবার সাংসদ হয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে এই কেন্দ্র থেকে জয়ী হন প্রাক্তন বিজেপি সভাপতি রাজনাথ সিং। প্রায় ৫৫ শতাংশ ভোট পেয়েছিলেন তিনি। কংগ্রেস ছিল দ্বিতীয় স্থানে। বসপা ও সপা ছিল যথাক্রমে তৃতীয় ও চতুর্থ স্থানে।

আরও পড়ুন

দ্বিতীয় দফার ভোটের আগে ফের অশান্ত পুলওয়ামা, ন্যাশনাল কনফারেন্স নেতার বাড়িতে গ্রেনেড হামলা

Comments are closed.