রবিবার, ডিসেম্বর ১৫
TheWall
TheWall

প্রিয়ঙ্কার বাড়িতে আচমকা ঢুকে পড়ল অচেনা ৫ জন, কংগ্রেস নেত্রীর নিরাপত্তা নিয়ে প্রশ্ন  

দ্য ওয়াল ব্যুরো: গান্ধী পরিবারের নিরাপত্তা থেকে স্পেশাল প্রোটেকশন গ্রুপ তথা এসপিজি সরিয়ে নেওয়ার পর কম বিতর্ক হয়নি। তীব্র সমালোচনা করেছিলেন কংগ্রেস নেতারা। কিন্তু সোমবার প্রিয়ঙ্কা গান্ধী বঢড়ার নিরাপত্তা নিয়ে বড়সড় প্রশ্ন উঠে গেল।

এদিন দুপুরে দিল্লিতে লোধি এস্টেটে প্রিয়ঙ্কার বাড়িতে ৫ জন অজ্ঞাত পরিচয় ব্যক্তি ঢুকে পড়ে বলে জানা গিয়েছে। সূত্রের খবর, গাড়ি থেকে নেমে গেট দিয়ে ঢুকে সোজা বাড়ির বাগানে চলে যায় ওই পাঁচজন। এরপরই আবদার করেন, তাঁরা কংগ্রেস সাধারণ সম্পাদকের সঙ্গে ছবি তুলবে।

এসপিজি প্রত্যাহারের পর এখন সনিয়া গান্ধী, রাহুল গান্ধী এবং প্রিয়ঙ্কা গান্ধী সিআরপিএফ-এর জেড প্লাস ক্যাটেগরির নিরাপত্তা পান। সনিয়া-কন্যার বাস ভবনেও সিআরপিএফের জওয়ানরা ছিলেন। কিন্তু তাও কী ভাবে ওই পাঁচজন একেবারে বাড়ির ভিতর ঢুকে পড়ল, তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে। জানা গিয়েছে, ওই পাঁচজনের মধ্যে একজন মহিলাও ছিলেন।

এমনিতে আগে থেকে সময় নেওয়া না থাকলে প্রিয়ঙ্কা কারও সঙ্গে দেখা করেন না। এদিন পাঁচজন বাড়ির ভিতর চলে এসেছেন শুনে অবাক হয়ে যান তিনিও। আগেই প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং-এর এসপিজি নিরাপত্তা প্রত্যাহার করে নিয়েছিল কেন্দ্রের মোদী সরকার। তারপর গান্ধী পরিবারের সদস্যদের নিরাপত্তা তুলে নেওয়ার পর কংগ্রেস রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তুলেছিল। যদিও সংসদে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছিলেন, গান্ধী পরিবারের কারও নিরাপত্তা তুলে নেওয়া হয়নি। তা বদল করা হয়েছে। কিন্তু প্রিয়ঙ্কার নিরাপত্তা আদৌ কি আঁটোসাঁটো? এদিনের ঘটনার পর অনেকেই সেই প্রশ্ন তুলছেন।

Comments are closed.