বুধবার, নভেম্বর ২০
TheWall
TheWall

গভীর কুয়োয় পড়ে কুকুরছানা, রুদ্ধশ্বাস উদ্ধারের ভিডিও মন জিতে নিল নেটিজেনদের

দ্য ওয়াল ব্যুরো: একটি নির্মিয়মাণ বহুতলের ভিতর বিরাট কুয়ো। ব্যবহার হয় না বহু যুগ। সামান্য জল থাকলেও শুকিয়ে গিয়েছে অধিকাংশটাই। বোতল , প্লাস্টিকে ভরে গিয়েছে সেই গভীর কুয়ো। দেখলেই বোঝা যাচ্ছে সেটা এখন আবর্জনা ফেলার জায়গা হয়েছে। আর তার মধ্যেই পড়ে গিয়েছে কুকুরছানা।

ছটফট করছে। অল্প জলেই তার হাবুডুবু অবস্থা। কুয়োর যে দিকটা শুকনো সেদিকেই গিয়ে দাঁড়িয়েছে। সঙ্গে জুড়েছে চিৎকার। ভারতের কোন জায়গার ঘটনা তা অবশ্য জানা যায়নি। তবে স্থানীয়রাই খবর দেয় একটি স্বেচ্ছাসেবী সংস্থাকে। ‘ব্লু ক্রস ইন্ডিয়া’ নামের ওই সংস্থা ছুটে আসে কুয়ো থেকে কুকুরছানা উদ্ধারে। তারপর চলে রুদ্ধশ্বাস অপারেশন।

প্রথমে উপর থেকে ছুড়ে একটি হাতজাল ফেলে দেওয়া হয় কুয়োর মধ্যে। তারপর কোমরে দড়ি বেঁধে এক যুবক নেমে পড়েন গভীর কুয়োয়। কুকুর ছানা তখন ভয়ে সিঁটিয়ে। অল্প জলে নিজের শরীর শুইয়ে দেন ওই যুবক। হাত বাড়িয়ে ডাকতে থাকেন কুকুরছানাটিকে। কিন্তু সে যেন বিশ্বাসই করতে পারছে না! হাত শুঁকেই আবার দূরে সরে যাচ্ছে। আগেই ছুড়ে ফেলা হয়েছিল জাল। সেটিকে থাতে নেন ওই যুবক। তারপর অনেক কষ্টে কুকুর ছানার মুখটিকে জালের সামনে আনতে সমর্থ হন। যেই না জালের সামনে কুকুরছানা মুখ বাড়ায় ওমনি জালে পেচিয়ে নেওয়া হয় তাকে। উপর থেকে ফেলা দড়িতে বেঁধে দেওয়া হয় জালের সঙ্গে লাগানো লাঠির হাতল। টেনে নেওয়া হয় দড়ি। জালের ভিতর তখন ছটফট করছে কুকুরছানাটি।

এরপর ওই যুবক আস্তে আস্তে উঠে যান উপরে। তারপর জাল ছাড়িয়ে কুকুরছানাটিকে ছেড়ে দেওয়া হয় রাস্তায়। লেজ নামিয়ে ছুটে চলে যেতে দেখা যায় ভিডিওতে। আর এই গোতা অপারেশনের ভিডিও সোশ্যাল মিডিয়ায় মন জিতে নিয়েছে নেটিজেনদের। চলছে ওই উদ্ধারকারী দলের সম্পর্কে প্রশংসার বন্যা।

Comments are closed.