আরও ২৫ হাজার আক্রান্ত একদিনে, ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু সর্বাধিক, সুস্থও হলেন ১৫ হাজার

Get real time updates directly on you device, subscribe now.

    দ্য ওয়াল ব্যুরো: ভারতে দৈনিক করোনা আক্রান্তের সব রেকর্ড ভেঙে গিয়েছে রবিবার। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ২৫ হাজার মানুষ। তবে সুস্থও হয়েছেন প্রায় ১৫ হাজার। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ২৪,৮৫০। কোভিড সংক্রমণে নতুন করে মৃত্যু হয়েছে ৬১৩ জনের। আর সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১৪,৮৫৬ জন।

    রবিবারই দেশে দৈনিক করোনা আক্রান্ত এবং মৃতের সংখ্যা সর্বাধিক। এর আগে একদিনে সর্বাধিক মৃত্যু হয়েছিল গত বুধবার। ৫০৭ জন মারা গিয়েছিলেন একদিনে। সেই সংখ্যা টপকে গেল রবিবার।

    কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুসারে ৫ জুলাই রবিবার সকাল ৮টা পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা মোট ৬,৭৩,১৬৫। এ যাবৎ কোভিড-১৯ সংক্রমণে ভারতে মৃত্যু হয়েছে মোট ১৯,২৬৮ জনের। আর সুস্থ হয়েছেন ৪,০৯,০৮৩ জন। ভারতে এখন অ্যাকটিভ কেসের সংখ্যা ২,৪৪,৮১৪। দেশে সুস্থতার হার প্রায় ৬১ শতাংশ (৬০.৭৭%)। এবং মৃত্যু হার ২.৮৬ শতাংশ।

    ভারতে নভেল করোনাভাইরাসের সংক্রমণের প্রাথমিক পর্যায় থেকেই মহারাষ্ট্রে কোভিড আক্রান্ত এবং সংক্রমণের সংখ্যা সর্বাধিক। ইতিমধ্যেই মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ২ লাখ পেরিয়েছে। মারাঠা প্রদেশে এখন কোভিড পজিটিভ ২,০০,০৬৪ জন। মৃত্যু হয়েছে ৮৬৭১ জনের। সুস্থ হয়ে উঠেছেন ১,০৮,০৮২ জন। মহারাষ্ট্রে এখন অ্যাকটিভ কেসের সংখ্যা ৮৩,৩১১। সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন মুম্বইতে। তারপরেই রয়েছে থানে।

    ভারতের কোভিড পরিসংখ্যানে দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। দক্ষিণের এই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা এক লাখ পেরিয়েছে। তামিলনাড়ুতে এখন কোভিড পজিটিভ ১,০৭,০০১ জন। করোনার সংক্রমণে মৃত্যু হয়েছে ১৪৫০ জনের। সংক্রমণ সারিয়ে সুস্থ হয়েছেন ৬০,৫৯২ জন। তামিলনাড়ুতে এখন অ্যাকটিভ কেস ৪৪,৯৫৯।

    তৃতীয় স্থানে রয়েছে দিল্লি। রাজধানী শহরে করোনায় আক্রান্ত হয়েছেন ৯৭,২০০ জন। মৃত্যু হয়েছে ৩০০৪ জনের। সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৬৮,২৫৬ জন। দিল্লিতে এখন অ্যাকটিভ কেস ২৫,৯৪০।

    চতুর্থ স্থানে রয়েছে পশ্চিমের রাজ্য গুজরাতে। এখানে করোনা আক্রান্তের সংখ্যা মোট ৩৫,৩১২। কোভিড-১৯ সংক্রমণে মৃত্যু হয়েছে ১৯২৫ জনের। সুস্থ হয়েছেন ২৫,৪০৬ জন। গুজরাতে অ্যাকটিভ কেসের সংখ্যা ৭৯৮১।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More