মঙ্গলবার, এপ্রিল ২৩

আট ঘণ্টা পার, মুখোমুখি জেরা চলছে রাজীব-কুণালের, সিবিআই দফতরে ঢুকলেন রোজভ্যালির তদন্তকারী অফিসার

দ্য ওয়াল ব্যুরো: শনিবার দীর্ঘ আট ঘণ্টা ধরে জেরা করা হয়েছিল কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারকে। রবিবার সকালে ফের ডাকা হয় তাঁকে। সেইসঙ্গে এ দিন সিবিআই দফতরে এসে উপস্থিত হন চিটফান্ড কাণ্ডে অন্যতম অভিযুক্ত কুণাল ঘোষ। দুজনকে মুখোমুখি বসিয়ে জেরা করা হচ্ছে বলে সিবিআই সূত্রে খবর। এখনও চলছে জিজ্ঞাসাবাদ। এদিকে কিছুক্ষণ আগে শিলংয়ের সিবিআই দফতরে এসে পৌঁছেছেন রোজভ্যালি কাণ্ডের ইনভেস্টিগেটিং অফিসার চোজম শেরপা। রোজভ্যালি কাণ্ডেও রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে সিবিআই সূত্রে খবর।

রবিবার সকাল সাড়ে ১০টা নাগাদ শিলংয়ে সিবিআই দফতরে পৌঁছন রাজীব কুমার। তাঁর যাওয়ার কিছুক্ষণ আগে সকাল ১০টা নাগাদ সিবিআই দফতরে আসেন চিটফান্ড কাণ্ডে অন্যতম অভিযুক্ত তথা তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ। তারপর থেকেই শুরু হয় জিজ্ঞাসাবাদ। সিবিআই সূত্রে খবর, দুজনকে মুখোমুখি বসিয়ে জেরা করছেন আধিকারিকরা। এখনও চলছে সেই জেরা।

এ দিকে রবিবার সন্ধেবেলা শিলংয়ের সিবিআই দফতরে গিয়ে পৌঁছন রোজভ্যালি কাণ্ডের তদন্তকারী অফিসার চোজম শেরপা। কয়েকদিন আগে এই অফিসারই রোজভ্যালি দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগে প্রযোজক শ্রীকান্ত মোহতাকে তাঁর অফিস থেকে তুলে এনে গ্রেফতার করেছিলেন। এ দিন নিজের সঙ্গে বেশ কিছু ফাইল নিয়ে আসেন চোজম। সিবিআই সূত্রে খবর, রোজভ্যালি সংক্রান্ত ফাইল নিয়ে এসেছেন তিনি। সারদার পাশাপাশি রোজভ্যালি চিটফান্ড নিয়েও জেরা করা হতে পারে পুলিশ কমিশনারকে।

শনিবার রাতে গোয়েন্দাদের আরও একটি দল শিলংয়ের উদ্দেশে রওনা দিয়েছিলেন। রবিবার তাঁরা সেখানে গিয়ে অন্য অফিসারদের সঙ্গে যোগ দিয়েছেন। সিবিআই সূত্রে খবর, রবিবার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার ১৮ জন অফিসার একসঙ্গে জেরা করছেন রাজীব কুমারকে।

এ দিনের জেরায় কুণালের উপস্থিত থাকা অনেক তাৎপর্যপূর্ণ বলেই মত রাজনৈতিক মহলের একাংশের। আগেও কুণাল বহু বার অভিযোগ করেছেন, চিটফান্ডের তথ্য ও প্রমাণ লোপাট করা হয়েছে। এ ব্যাপারে রাজ্য ও কলকাতা পুলিশের বিরুদ্ধে আঙুল তুলেছিলেন তৃণমূল কংগ্রেসের এই প্রাক্তন রাজ্যসভা সাংসদ। তাই তাঁর থাকা যথেষ্ট গুরুত্ত্বপূর্ণ বলেই মত রাজনৈতিক মহলের একাংশের।

শনিবার তো আট ঘণ্টার জেরা হয়েছিল। রবিবার এখনও পর্যন্ত আট ঘণ্টার বেশি হয়ে গেছে। জেরা শেষ হয়নি। এখন দেখার কখন সিবিআই অফিস থেকে বেরোন রাজীব কুমার ও কুণাল ঘোষ।

আরও পড়ুন

কৃষ্ণগঞ্জের তৃণমূল বিধায়ক খুনে গ্রেফতার ২, পরিকল্পনা করেই খুন, সন্দেহ পুলিশের

Shares

Comments are closed.