সোমবার, এপ্রিল ২২

পুলওয়ামার জন্য ভেস্তে গিয়েছিল, পরিস্থিতি ঠাণ্ডা হতেই রাজস্থান থেকে পাকিস্তানে বিয়ে করতে চললেন বর

দ্য ওয়াল ব্যুরো: পুলওয়ামায় জঙ্গি হামলার কারণে ভেস্তে গিয়েছিল বিয়ে। কিন্তু পরিস্থিতি শান্ত হতেই ফের শুরু হয় তোড়জোড়। অবশেষে রাজস্থান থেকে পাকিস্তানে বিয়ে করতে গেলেন বর।

রাজস্থানের বারমেরের বাসিন্দা বছর তিরিশের মহেন্দ্র সিং-এর বিয়ে ঠিক হয়েছিল গত ৮ মার্চ। পাত্রী পাকিস্তানের সিন্ধু প্রদেশের সিনই গ্রামের চগন কানওয়ার। কিন্তু ১৪ ফেব্রুয়ারি দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে জইশ-ই-মহম্মদের জঙ্গি হামলার পর শুরু হয় উত্তেজনা। তারপর ২৬ ফেব্রুয়ারি পাকিস্তানের বালাককোটে ভারতীয় বায়ুসেনার এয়ার স্ট্রাইকের পর সেই উত্তেজনার পারদ আরও চড়ে যায়। তাই বাধ্য হয়েই দুই পরিবার বিয়ে স্থগিত করে দেয়।

পরিস্থিতি কিছুটা ঠাণ্ডা হতেই দুই পরিবারের মধ্যে ফের শুরু হয় কথা। ঠিক হয় আগামী ১৬ এপ্রিল ছাদনাতলায় চার হাত এক হবে মহেন্দ্র এবং চগনের। শুক্রবার থর এক্সপ্রেসে চেপে বিয়ে করতে পাকিস্তানের উদ্দেশে রওনা দিয়েছেন মহেন্দ্র। সঙ্গে যাচ্ছেন ১৫ জন বরযাত্রীও। ট্রেনের ওঠার আগে সংবাদ সংস্থা এএনআই-কে মহেন্দ্র জানিয়েছেন, “আমাদের দুজনের কথা হত ফেসবুকে। দু’জন দু’জনকে শুধু ছবিতেই দেখেছি। এ বার সামনাসামনি দেখব।” তিনি এও জানিয়েছেন, “জঙ্গি হামলার পর তিনি ভেঙে পড়েছিলেন। প্রতিদিন মেসেঞ্জার কলে চগন কাঁদত। আমি সেটা সহ্য করতে পারতাম না। এখন সবটা ভালোয় ভালোয় হলেই ভাল!”  আগামী ২২ তারিখ বারমেরে রিসেপশন হবে নবদম্পতির।

Shares

Comments are closed.