বিদ্যুৎগতিতে জল থেকে লাফিয়ে উঠল পাইথন, দাঁত বসিয়ে এক প্যাঁচেই টেনে নিল হরিণকে

১৬

Get real time updates directly on you device, subscribe now.

দ্য ওয়াল ব্যুরো: রুক্ষ পাথুরে জমি। তার মাঝেই ছোট্ট একটা গর্তের মধ্যে জল জমে রয়েছে। সেখানেই হাজির হয়েছে চারটি হরিণ। জল খাওয়ার জন্য এগিয়ে আসে চারজনই।

আচমকাই যেন একটু সতর্ক হয়ে গেল সামনে থাকা দুটো হরিণ। দু-একবার এদিক ওদিক তাকিয়ে ফের জলে মুখ ডোবালো দু’জন। ততক্ষণে একটা হরিণ একটু সাইডে সরে গিয়েছে। ক্ষণিকের জন্য অন্যমনস্ক হয়েছিল সে। আর তাতেই ধেয়ে এল মৃত্যুফাঁদ। জল থেকে এক ঝাপটায় লাফিয়ে উঠল বিশাল এক পাইথন। নিমেষে টেনে নিয়ে গেল দলছুট হওয়া হরিণটিকে। কয়েক মাইক্রো সেকন্ডেই হরিণটিকে পেঁচিয়ে জলে টেনে নামিয়ে ফেলল ওই পাইথনটি।

নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে এই ভিডিও। টুইটারে ভিডিওটি শেয়ার করেছেন সুশান্ত নন্দা নামের এক ফরেস্ট অফিসার (আইএফএস)। জানিয়েছেন, মহারাষ্ট্রের সেন্ট্রাল চন্দ ডিভিশনের ই সার্ভিলিয়েন্স ক্যামেরায় ধরা পড়েছে এই ফুটেজ। যা দেখে আঁতকে উঠেছেন সকলেই।

ভিডিও শেয়ার করে সুশান্ত নন্দা আরও লিখেছেন যে, শিকার করার সময় পাইথনরা একটি বিশেষ পদ্ধতি নেয়। প্রথমেই একলাফে শিকারকে পেঁচিয়ে ধরে ফেলে সে। এইসময় নিজেদের ধারালো দাঁত ব্যবহার করে পাইথনরা। ৫০ মিলিসেকেন্ডেরও কম সময়ে দাঁত দিয়ে শিকারকে প্রথমে ঘায়েল করে পাইথনরা। তারপর ক্রমশ পেঁচিয়ে ধরতে থাকে।

সবমিলিয়ে একজন মানুষের একবার চোখের পলক ফেলার থেকেও কম সময়ে শিকার শেষ করে ফেলে পাইথনরা। সুশান্ত নন্দা জানিয়েছেন একজন মানুষের একবার চোখের পলক ফেলতে লাগে ২০০ মাইক্রোসেকেন্ড। আর নিজের শিকারকে ঘায়েল করতে একটা পাইথনের সময় লাগে ৫০ মাইক্রোসেকেন্ড।

আরও পড়ুন- চিতাবাঘ আর পাইথনের ভয়ঙ্কর লড়াই, ভিডিও দেখে শিউরে উঠছে নেট দুনিয়া

পাইথনের শিকার ধরার এই ভিডিও দেখে ভয়ে-আতঙ্কে সিঁটিয়ে গিয়েছেন নেটিজেনরা। কেউ কেউ লিখছেন, “পাইথন এভাবে লাফিয়ে শিকার ধরে তা জানা ছিল না। ভয়ঙ্কর ব্যাপার।” কেউবা লিখেছেন, “ভিডিও দেখে আঁতকে উঠেছে। শিকার ধরার সময় একটা পাইথন যে এত ভয়ানক হতে পারে তার ধারনা ছিল না।”

কদিন আগেই ভাইরাল হয়েছিল কেনিয়ার মাসাইমারা ট্রায়াঙ্গল রিজার্ভের একটি ভয়ঙ্কর ভিডিও। যেখানে দেখা গিয়েছিল চিতাবাঘ এবং পাইথনের লড়াই। সেক্ষেত্রে অবশ্য চিতাবাঘের দাপটের সামনে মাথা নোয়াতে হয়েছিল পাইথনটিকে। লড়াইয়ে জিতে গিয়েছিল চিতাবাঘটি।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More