বৃহস্পতিবার, জুলাই ১৮

পুরীর রথযাত্রায় হাজার লোকের ভিড়ে আটকে অ্যাম্বুল্যান্স, পার করালেন ভক্তরাই

দ্য ওয়াল ব্যুরো: কাতারে কাতারে লোক জড়ো হয়েছেন রাস্তার দু’ধারে। সামনে চলেছে বর্ণাঢ্য শোভাযাত্রা। রথযাত্রা উপলক্ষ্যে সেজে উঠেছে পুরী। ভক্ত সমাগমে রাস্তায় ঠিক করে পা ফেলা দায়।

কিন্তু এই জনসমুদ্রের মাঝেই আটকে পড়েছিল একটি অ্যাম্বুল্যান্স। ভিড়ের চোটে মানুষেরই নড়ার জায়গা নেই। সেখানে অ্যাম্বুল্যান্স আর যাবে কী ভাবে। অগত্যা হুটার বাজিয়েই থেমে যেতে হয়। কিন্তু অ্যাম্বুল্যান্স যে ভিড়ে আটকে গিয়েছে সে দিকে নজর ছিল ভলান্টিয়ারদের। তাই অবস্থা বেগতিক দেখে দ্রুত কাজে হাত লাগান তাঁরা। লক্ষ্য একটাই। যত তাড়াতাড়ি সম্ভব ভিড়ের মধ্যে থেকে অ্যাম্বুল্যান্সটাকে বেরিয়ে যাওয়ার রাস্তা করে দিয়ে হবে।

কথায় বলে ইচ্ছে থাকলেই উপায় হয়। এ ক্ষেত্রেই তাই হয়েছে। ১২০০ ভলান্টিয়ার এবং ১০টি স্বেচ্ছাসেবী সংস্থার সহায়তায় এক ঘণ্টার মধ্যে অ্যাম্বুল্যান্স যাওয়ার রাস্তা করে দেওয়া সম্ভব হয়। গোটা ঘটনা ভিডিয়ো করেন স্থানীয় কোনও ব্যক্তি। নিমেষেই তা ভাইরাল হয়ে যায় নেট দুনিয়ায়। রাস্তার পাশে হাতে-হাত দিয়ে মানববন্ধন গড়ে তোলেন রথযাত্রায় সামিল জনসাধারণ। আর মাঝখানের রাস্তা ধরে এগিয়ে চলে অ্যাম্বুল্যান্স।

এই ঘটনা হয়েছে গত ৪ জুলাই, রথযাত্রার দিন। প্রতি বছরের মতো এ বারও লক্ষাধিক ভক্তের সমাগম হয়েছিল পুরীতে। সকলেই সামিল হয়েছিলেন জগন্নাথদেবের রথযাত্রায়। কিন্তু হাজার ভিড় থাকলেও নিজেদের দায়িত্ব ভুলে যাননি জনগণ। অ্যাম্বুল্যান্স বেরনোর রাস্তা ঠিক বের করে দিয়েছেন। ভিডিয়ো ভাইরাল হতেই সোশ্যাল মিডিয়ায় দেদার প্রশংসা পেয়েছেন সেদিনের রথযাত্রায় সামিল সকলে।

Comments are closed.