লকডাউনের মাঝে মানসিক চাপ কমাবেন কী ভাবে, উপায় বাতলালেন মোদী

“কিছু যোগ আসন আমার জন্য খুব উপকারী। হতে পারে লকডাউনের মধ্যে আপনাদের সুস্থ থাকতে এগুলো কিছুটা সাহায্য করবে।”

Get real time updates directly on you device, subscribe now.

    দ্য ওয়াল ব্যুরো: করোনা মোকাবিলায় দেশজুড়ে ২১ দিনের লকডাউন ঘোষণা করেছে কেন্দ্র। এই লকডাউনের মাঝে বাড়িতে বসে অনেকের মানসিক চাপ বাড়ছে। সেইসঙ্গে দেখা যাচ্ছে ফিটনেসের সমস্যাও। এই সম ফিট থাকা ও মানসিক চাপ কমানোর দাওয়াই দিলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই দাওয়াইয়ের নাম হল যোগনিদ্রা।

    নিজের টুইটার অ্যাকাউন্টে এ বিষয়ে জানিয়েছেন মোদী। তিনি লেখেন, “যখনই আমি সময় পাই, সপ্তাহে একবার বা দু’বার যোগনিদ্রা করি। এর ফলে মন শান্ত হয়, মানসিক চাপ ও উৎকণ্ঠা কমে। কিন্তু একটা কথা মাথায় রাখবেন, আমি যোগ বিষেশজ্ঞও নই, আর কোনও প্রশিক্ষকও নই। এমি নিজেই একজন যোগসাধনার ভক্ত।” এই বিষয়ে নিজের যোগের একটা ভিডিও টুইটারে শেয়ার করেন প্রধানমন্ত্রী।

    রবিবার মন কি বাত অনুষ্ঠানে মোদীকে প্রশ্ন করা হয়েছিল, এই সময় তিনি নিজেকে কী ভাবে ফিট রাখছেন। তার উত্তরে তিনি বলেন, তিনি কী ভাবে নিজেকে ফিট রাখছেন তার ভিডিও শেয়ার করবেন। সেইমতো নিজের যোগের ভিডিও টুইটারে শেয়ারও করেন মোদী। রবিবার মোদী বলেন, “কিছু যোগ আসন আমার জন্য খুব উপকারী। হতে পারে লকডাউনের মধ্যে আপনাদের সুস্থ থাকতে এগুলো কিছুটা সাহায্য করবে।”

    করোনাভাইরাসের মোকাবিলায় দেশজুড়ে ২১ দিনের জন্য লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই সময় সবাইকে বাড়িতে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। ট্রেন-সহ সব গণপরিবহণ বন্ধ। জরুরি পরিষেবা ছাড়া সব কিছু বন্ধ। রাস্তায় মোতায়েন রয়েছে পুলিশ। কেউ লকডাউন অমান্য করে রাস্তায় বেরচ্ছে কিনা সেদিকে নজর রাখা হচ্ছে। তার মধ্যেই প্রতিনিয়ত দেশবাসীর সঙ্গে যোগাযোগ রাখছেন প্রধানমন্ত্রী। কখনও মন কি বাত অনুষ্ঠানের মাধ্যমে। কখনও আবার ভিডিও বার্তায়। এই ভিডিও বার্তাতেই দেশবাসীকে চাপ কমানোর দাওয়াই দিলেন তিনি।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More