রবিবার, অক্টোবর ২০

আল্লাহ শক্তি দিন, কাশ্মীরি ভাইদের পাশে আছি, বার্তা পাক অধিনায়ক সরফরাজের

দ্য ওয়াল ব্যুরো: জম্মু-কাশ্মীরের উপর থেকে স্পেশ্যাল স্ট্যাটাস তুলে নেওয়ার পর থেকে নিন্দায় সরব হয়েছে পাকিস্তান। সেই তালিকায় নাম লিখিয়েছিলেন ক্রিকেটাররাও। প্রাক্তন পাক অধিনায়ক শাহিদ আফ্রিদির পর এ বার বর্তমান পাক অধিনায়ক সরফরাজ আহমেদও নিন্দা করলেন ভারতের এই সিদ্ধান্তের। তিনি জানালেন, কাশ্মীরিদের পাশে রয়েছে গোটা পাকিস্তান।

সাংবাদিক সম্মেলনে সরফরাজ আহমেদ বলেন, “আমি সর্বশক্তিমান আল্লাহর কাছে প্রার্থনা করছি, তিনি যেন এই কঠিন পরিস্থিতিতে কাশ্মীরি ভাইদের শক্তি জোগান। আমরাও একই ভাবে দুঃখ-কষ্ট পেয়েছি। গোটা পাকিস্তান তাঁদের পাশে রয়েছে।”

এর আগে প্রাক্তন পাক অধিনায়ক শাহিদ আফ্রিদি ভারতের এই সিদ্ধান্তের পরে রাষ্ট্রপুঞ্জের ভূমিকার সমালোচনা করেছিলেন। তিনি টুইট করে বলেন, “রাষ্ট্রপুঞ্জের নিয়ম অনুযায়ী কাশ্মীরিদের তাঁদের অধিকার ফিরিয়ে দেওয়া উচিত। এই স্বাধীনতার অধিকার আমাদের সবার রয়েছে। কিন্তু রাষ্ট্রপুঞ্জের আধিকারিকরা কি ঘুমোচ্ছেন?” আরেকটি টুইটে আফ্রিদি বলেন, “কাশ্মীরে সাধারণ মানুষের উপর যে অত্যাচার করা হচ্ছে, তাঁদের অধিকার কেড়ে নেওয়া হচ্ছে, সে ব্যাপারে সবার লক্ষ্য রাখা উচিত। আমেরিকার প্রেসিডেন্ট ট্রাম্পের উচিত এই ব্যাপারে পদক্ষেপ নেওয়া। তিনি মধ্যস্থতাকারীর ভূমিকা পালন করলে তবেই এই সমস্যার সমাধান হবে।”

অবশ্য আফ্রিদির মন্তব্যের পরেই তাঁকে একহাত নিয়েছিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার তথা বর্তমানে বিজেপি সাংসদ গৌতম গম্ভীর। তিনি বলেন, “এই সিদ্ধান্ত খুব সুন্দর। প্রত্যেক ভারতবাসী এতে আনন্দ পেয়েছেন। কাশ্মীর হলো, এ বার পাক অধিকৃত কাশ্মীরও নেব।”

Comments are closed.