শনিবার, জুলাই ২০

উইং কম্যান্ডার অভিনন্দনকে নিয়ে বিজ্ঞাপন, মুখের মতো জবাব ভারতের চ্যানেলের

দ্য ওয়াল ব্যুরো: বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের আগে ভারতীয় বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানকে নিয়ে কুরুচিমূলক বিজ্ঞাপন বানিয়েছিল পাক টিভি চ্যানেল জ্যাজ টিভি। এই বিজ্ঞাপন নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার সামনেও পড়তে হয় তাদের। এ বার সেই বিজ্ঞাপনের জবাব দিল ভারতের একটি ইউটিউব চ্যানেল ‘ভি সেভেন পিকচার্স’।

এই বিজ্ঞাপনে দেখানো হয়েছে একটি সেলুনে ভারতের জার্সি পরে একজন বসে রয়েছেন। ঠিক তখনই সেখানে পাক জার্সি পরা এক যুবক প্রবেশ করে। ভারতীয় জার্সি পরে বসা ভদ্রলোককে ওই যুবক বাবা সম্বোধন করে তাঁকে ‘ফাদার্স ডে’র একটি উপহার দেয়। সেই উপহার খুললে দেখা যায়, সেখানে একটা রুমাল রয়েছে। এই রুমাল চোখ মোছার কাজে লাগবে বলে টিপ্পণী কাটে ওই যুবক।

তারপরে নাপিতকে সেই যুবক বলে তার দাড়ির কাট শাহিদ আফ্রিদির মতো করে দিতে। তার উত্তরে ভারতীয় জার্সি পরা লোকটির ইশারায় নাপিত তার দাড়ি উইং কম্যান্ডার অভিনন্দনের মতো করে দেয়। তাতে কাঁদতে শুরু করে ওই যুবক। তখন তাকেই রুমাল ফেরত দেয় ভারতীয় জার্সি পরা ব্যক্তি। দিয়ে বলে, “তোমাদের ভাগ্যে বিশ্বকাপ নেই। অভিনন্দনের চা খাওয়া এঁটো কাপই থাকবে।”

এই বিজ্ঞাপন প্রকাশ করার পর মুহূর্তের মধ্যে তা ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। সবাই বলেন, পাক বিজ্ঞাপনের মুখের মতো জবাব দেওয়া হয়েছে এই বিজ্ঞাপনে। সত্যি কাল তো ফাদার্স ডে। ভারত কাল বুঝিয়ে দেবে কে বাবা। তবে কিছু নেটিজেন এই বিজ্ঞাপনের সমালোচনাও করেন। তাঁদের বক্তব্য, এই ধরণের বিজ্ঞাপন করে সেই পাকিস্তানের মতোই কাজ করলো ভারত। তাহলে আর ওদের সঙ্গে আমাদের কী তফাৎ থাকল।

Comments are closed.