মঙ্গলবার, অক্টোবর ১৫

পেটের সমস্যা, চিদম্বরমকে নিয়ে যাওয়া হল এইমস হাসপাতালে

দ্য ওয়াল ব্যুরো: আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় তিহাড় জেলে বন্দি প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমকে পেটের সমস্যার কারণে নিয়ে যাওয়া হল দিল্লির এইমস হাসপাতালে। বেশ কিছু পরীক্ষার জন্য তাঁকে সেখানে নিয়ে যাওয়া হয়েছে।

৫ সেপ্টেম্বর গ্রেফতারের পর থেকে ৭৪ বছর বয়সী বর্ষীয়ান কংগ্রেস নেতা সিবিআই হেফাজতে। তারপর তাঁকে জেল ফেফাজত দিয়েছে আদালত। আগামী ১৭ অক্টোবর পর্যন্ত তাঁকে জেল হেফাজতে থাকতে হবে। প্রাক্তন স্বরাষ্ট্র ও অর্থমন্ত্রীর জন্য বাড়ির খাবারের অনুমতি দিয়েছে আদালত। তারপরও পেটের সমস্যা শুরু হয় চিদম্বরমের। আদালতের নির্দেশেই তাঁকে এ দিন এইমস হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

অভিযোগ, ২০০৭ সালে কেন্দ্রে অর্থমন্ত্রী থাকাকালীন চিদম্বরম আইএনএক্স মিডিয়া নামে এক সংস্থাকে বিপুল পরিমাণ বিদেশি বিনিয়োগ পাইয়ে দিয়েছিলেন। বিনিময়ে ওই মিডিয়া সংস্থা চিদম্বরমের ছেলে কার্তিকে নানা সুবিধা দিয়েছিল। গোয়েন্দাদের ধারণা, বিধি ভেঙে বিদেশি বিনিয়োগ পাইয়ে দেওয়ার জন্য কার্তি যে অর্থ নিয়েছিলেন, তা বিদেশে পাঠিয়ে দেওয়া হয়েছে। এই মামলায় নাম রয়েছে তাঁর ছেলে কার্তি চিদম্বরমেরও। তিনি আপাতত জামিনে মুক্ত।

চিদম্বরমকে গ্রেফতার নিয়ে কংগ্রেস প্রথম থেকেই প্রতিহিংসার রাজনীতির অভিযোগ তুলেছে। এমনকী তাঁকে জেলে দেখে আসাত্র পর এ নিয়ে মুখ খুলেছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংও। বলেছেন, “এই সরকারি কাঠামোতে মন্ত্রী একা কিছু করতে পারেন না। মন্ত্রী বড়জোর সুপারিশ করতে পারেন। যা করার করেন আমলারাই।” চিদম্বরমও জেলে থাকা অবস্থায় তাঁর পরিবারের লোকজনকে দিয়ে টুইট করিয়ে দেশের অর্থনীতি নিয়ে কেন্দ্রের উদ্দেশে কটাক্ষ করেছেন। এ দিন এইমস-এ তাঁকে ভর্তি রাখা হবে কি না তা অবশ্য সন্ধে পর্যন্ত জানা যায়নি।

Comments are closed.