শনিবার, অক্টোবর ১৯

জেলে থাকা চিদম্বরমের টুইট, ‘মানুষ আমাকে প্রশ্ন করছে…’

দ্য ওয়াল ব্যুরো: আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় বিশেষ সিবিআই আদালতের নির্দেশে আপাতত দিল্লির তিহাড় জেলে বন্দি প্রাক্তন অর্থমন্ত্রী। কিন্তু সোমবার টুইট করলেন তিনি। তাতে ঘুরিয়ে আক্রমণ করলেন নরেন্দ্র মোদী সরকারকেই।

ওই টুইটে বর্ষীয়ান কংগ্রেস নেতা লিখেছেন, “আমি আমার পরিবারকে অনুরোধ করেছিলাম, আমার হয়ে এই টুইট করার জন্য- মানুষ আমায় প্রশ্ন করছেন, যে ঘটনাটা ঘটেছে বলে দাবি করা হচ্ছে (পড়ুন আইএনক্স মিডিয়াকে বিদেশি লগ্নিতে ছাড়পত্র দেওয়া), তার সঙ্গে প্রায় এক ডজন অফিসার জড়িয়ে ছিলেন। তাহলে কেন শুধু আপনাকে গ্রেফতার করা হল? আপনি শেষ সইটা করেছিলেন বলে?”

প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রীর টুইটার হ্যান্ডল থেকে আরও লেখা হয়েছে, “কোনও অফিসার কোনও ভুল করেননি। আমি চাই না তাঁদের কাউকে গ্রেফতার করা হোক।”

পর্যবেক্ষকদের মতে, চিদম্বরম এই টুইট করে বোঝাতে চেয়েছেন তিনি যা করেছেন এফআইপিবি-র সুপারিশেই করেছেন। এবং তদান্তীন এফআইপিবি-র অফিসারদের সিদ্ধান্ত গ্রহণের প্রক্রিয়া ও বিদেশি লগ্নিতে ছাড়পত্র দেওয়ার সিদ্ধান্ত ভুল ছিল না। তাঁদের মতে, পোড় খাওয়া এই রাজনীতিক বোঝাতে চেয়েছেন, এ ব্যাপারে তাঁর বিরুদ্ধে মামলা করাটাই ভিত্তিহীন।

আপাতত ১৪ দিনের জেল হেফাজতের বেশ কয়েকদিন কেটে গিয়েছে। কখনও শুনানি শেষে বেরিয়ে হাতের পাঞ্জা দেখিয়ে কেন্দ্রীয় সরকারকে জিডিপি নিয়ে কটাক্ষ করেছেন, কখনও তিহাড় যাওয়ার জন্য গাড়িতে ওঠার আগে বলেছেন, “আমার এখন একটাই চিন্তা। সেটা হচ্ছে দেশের অর্থনীতি।” প্রথম থেকেই চিদম্বরম বলছেন, রাজনৈতিক প্রতিহংসা চরিতার্থ করছে কেন্দ্র।
এ দিন পরিবারের লোকজনকে দিয়ে টুইট করিয়ে তিনি বোঝাতে চাইলেন, এটা আসলে ষড়যন্ত্রই। তাঁকে রাজনৈতিক উদ্দেশেই কাঠগড়ায় তোলা হয়েছে।

Comments are closed.