মঙ্গলবার, অক্টোবর ১৫

নিয়ম মেনে ট্রাফিক সিগনালে দাঁড়িয়ে ষাঁড়! ভাইরাল ভিডিও

দ্য ওয়াল ব্যুরো: দেশের নয়া ট্রাফিক নিয়ম নিয়ে ত্রাহি ত্রাহি রব উঠেছে সর্বত্র। একটু এদিক-ওদিক হলেই আর দেখতে হবে না। হাজার কাকুতি-মিনতিতেও মিলবে না ছাড়। নিয়ম ভাঙলেই দিতে হবে মোটা অঙ্কের জরিমানা।

সম্প্রতি ট্রাফিক রুলের ঠ্যালায় নানান আজব কাণ্ড-কারখানা দেখা গিয়েছে বিভিন্ন শহরে। হেলমেটের মধ্যে সব নথিপত্র আঠা দিয়ে সেঁটে রাখার মতো কাণ্ডও ঘটিয়েছেন গুজরাতের ভদোদরার এক ব্যক্তি। তবে মানুষের পাশাপাশি জীবজন্তুরাও যে এ বার ট্রাফিক নিয়ম মেনে চলছে সম্প্রতি সামনে এল তেমনই এক দৃশ্য।

টুইটারে একটি ভিডিও শেয়ার করেছেন প্রীতি জিন্টা। সেখানে দেখা গিয়েছে, বেশ জমজমাট একটি রাস্তা। সিগনালে সার দিয়ে দাঁড়িয়ে রয়েছে অসংখ্য গাড়ি। আচমকাই নজরে এল একটি ষাঁড়। একটি অটোর পাশে দিব্যি দাঁড়িয়ে রয়েছে সে। মাঝে মাঝে মাথা নাড়াচ্ছে বটে। তবে শিং উঁচিয়ে তেড়ে যাওয়ার মতো কোনও বাসনা নেই তার। বরং শান্ত ভাবেই দাঁড়িয়ে অপেক্ষা করছে সিগনাল খোলার। 

ষাঁড়ের কাণ্ড দেখে অবাক হয়েছেন অনেকেই। ভিডিও শেয়ার করে প্রীতি নিজেও লিখেছেন, একে দেখা শেখা উচিত কী ভাবে ট্রাফিক রুল মেনে চলতে হয়। তারপর খানিক রসিকতার সঙ্গেই প্রীতি লিখেছেন, মানুষের কথা ভুলে যান, এ দেশে জীবজন্তুরাও ট্রাফিক নিয়ম মেনে রাস্তাঘাটে চলাফেরা করে। ইতিমধ্যেই ভাইরাল এই ভিডিও। ষাঁড়ের ‘সিভিক সেন্স’ দেখে তাজ্জব হয়েছে নেট দুনিয়া।

Comments are closed.