শনিবার, সেপ্টেম্বর ২১

চলে গেলেন দূরদর্শনের জনপ্রিয় সঞ্চালিকা, ‘তেজস্বিনী’ নীলম শর্মা

  • 1.1K
  •  
  •  
    1.1K
    Shares

দ্য ওয়াল ব্যুরো: দু’ দশকেরও বেশি দূরদর্শনের চেনা মুখ। প্রবীণ টিভি সঞ্চালিকা, সাংবাদিক, নারী শক্তি প্রচারের অন্যতম মুখ নীলম শর্মা প্রয়াত। শনিবার তাঁর মৃত্যুর খবর টুইট করে জানায় ডিডি নিউজ।

দূরদর্শনের তরফে জানানো হয়েছে, দীর্ঘদিন ধরেই ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন তিনি। আজ তাঁর জীবনাবসান হয়। টুইট করে ডিডি নিউজ জানিয়েছে, ” প্রিয় সহকর্মীর মৃত্যুতে আমরা শোকস্তব্ধ। ২০ বছরের বেশি দূরদর্শনের সঙ্গে যুক্ত ছিলেন নীলম শর্মা। ‘বাডি চক্র’, ‘তেজস্বিনী’-র মতো জনপ্রিয় ও সামাজিক অনুষ্ঠানের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। পেয়েছিলেন নারী শক্তি পুরস্কার।”

দূরদর্শনের সঞ্চালিকা হিসেবেই শুধু নয়, তেজস্বিনী নামক অনুষ্ঠানের জন্য তিনি জনপ্রিয় ছিলেন নানা মহলে। এই শোয়ের অনেক ঝুঁকিপূর্ণ জায়গায় গিয়ে রিপোর্টিংও করেছিলেন তিনি। অনেক সাংবাদিকেরই রোল মডেল ছিলেন নীলম। চলতি বছরেই রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের হাত থেকে নারী শক্তি পুরস্কার পেয়েছিলেন তিনি। তা ছাড়াও পেয়েছিলেন সেরা সঞ্চালিকা, আধি অবদি পুরস্কার ও কেপিএস গ্রিল ফিয়ারলেস সাংবাদিকের পুরস্কার।

তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করে টুইট করেছেন প্রসার ভারতীর সিইও শশী শেখর। তিনি লিখেছেন, “নীলম শর্মার মৃত্যুর খবরে আমরা খুবই দুঃখিত। প্রসার ভারতী পরিবারের তরফ থেকে প্রবীণ সঞ্চালিকার পরিবারকে শ্রদ্ধা ও সমবেদনা জানাচ্ছি।”

Comments are closed.