বুধবার, অক্টোবর ১৬

এনডিটিভির কর্ণধার প্রণয় রায় সস্ত্রীক মুম্বই বিমানবন্দরে আটক, বিদেশ যেতে বাধা

দ্য ওয়াল ব্যুরো : কয়েক বছর ধরে দুর্নীতির মামলা চলছে এনডিটিভি-র প্রতিষ্ঠাতা প্রণয় রায় ও তাঁর স্ত্রী রাধিকার বিরুদ্ধে। শুক্রবার সন্ধ্যায় দু’জনকেই মুম্বই বিমান বন্দরে আটক করা হয়েছে। তাঁরা বিদেশে যাওয়ার জন্য প্লেন ধরতে এসেছিলেন। তাঁদের দেশ ছেড়ে যেতে দেওয়া হয়নি।

এনডিটিভি এক বিবৃতিতে বলেছে, প্রণয় রায়দের বিরুদ্ধে দুর্নীতির একটি ভুয়ো অভিযোগ ছিল। ওই মামলায় কোনও প্রমাণও পাওয়া যায়নি। তাও সিবিআই দু’বছর ধরে তদন্ত চালিয়ে যাচ্ছে। প্রণয় ও তাঁর স্ত্রী কোথায় যাচ্ছিলেন কাউকে জানাননি। ১৬ অগাস্ট তাঁদের দেশে ফেরার কথা ছিল।

এনডিটিভি-র অভিযোগ তাদের ভয় দেখানোর চেষ্টা হচ্ছে। বিবৃতিতে বলা হয়েছে, এদিন সংবাদ মাধ্যমের মালিকদের বুঝিয়ে দেওয়া হল, তোমরা আমাদের কথা মেনে চলো, নয়তো…। এক্ষেত্রে মৌলিক অধিকার লঙ্ঘন করা হয়েছে।

বিবৃতিতে প্রণয় রায় ও তাঁর স্ত্রীকে বলা হয়েছে সাংবাদিক। তাঁরা কেন বিদেশে যাচ্ছিলেন জানানো হয়নি। কারা তাঁদের আটক করেছে তাও জানা যাচ্ছে না। মুম্বই বিমান বন্দরের মুখপাত্রের সঙ্গে যোগাযোগ করা যায়নি।

দু’বছর আগে ব্যাঙ্ক জালিয়াতির অভিযোগে প্রণয় রায়দের বাড়ি ও অফিসে সিবিআই তল্লাশি করে। এনডিটিভি তার বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানিয়েছিল। শুক্রবার ওই সংস্থা বলেছে, গণতন্ত্র ও মতপ্রকাশের অধিকার লঙ্ঘনের চেষ্টা হচ্ছে। কিন্তু আমরা নতি স্বীকার করব না।

Comments are closed.