মঙ্গলবার, জানুয়ারি ২১
TheWall
TheWall

কাশ্মীরে বিনিয়োগ করবে রিলায়েন্স, গঠন করা হবে এসটিএফ, বার্ষিক সাধারণ সভায় ঘোষণা মুকেশের

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: নবগঠিত কেন্দ্রশাসিত অঞ্চল জম্মু-কাশ্মীর ও লাদাখে বিপুল পরিমাণ বিনিয়োগ করবে রিলায়েন্স গোষ্ঠী। সোমবার সংস্থার ৪২তম সাধারণ সভায় এ কথা বলেছেন রিলায়েন্স চেয়ারম্যান মুকেশ আম্বানি। তিনি জানিয়েছেন, খুব শিগগির জম্মু-কাশ্মীর ও লাদাখে বিনিয়োগের ঘোষণা করা হবে।

এ দিনের সাধারণ সভায় মুকেশ আরও বলেন, “দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে বিনিয়োগের বিষয়টি দেখার জন্য সংস্থার পক্ষ থেকে একটি স্পেশাল টাস্ক ফোর্স গঠন করা হবে। তারাই গোটা বিষয়টি দেখবে।”

৩৭০ ধারা বিলোপের সঙ্গে সঙ্গেই জম্মু-কাশ্মীরের বিশেষ সাংবিধানিক মর্যদা উঠে গিয়েছে। তার পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নব গঠিত দুই কেন্দ্র শাসিত অঞ্চলে বিনিয়োগের জন্য শিল্প গোষ্ঠীগুলিকে আহ্বান জানিয়েছিলেন। বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণেও প্রধানমন্ত্রী বলেছিলেন, চলচ্চিত্র, পর্যটন এবং খাদ্য প্রক্রিয়াকরণ শিল্পে বিনিয়োগ টানার ব্যাপারে সরকার বিশেষ নজর দেবে। তারপর সংস্থার সাধারণ সভায় রিলায়েন্স চেয়ারম্যানের এই ঘোষণাকে তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

৩৭০ ধারা বিলোপের প্রসঙ্গে অনেকগুলি যুক্তির সঙ্গে কেন্দ্রের একটি গুরুত্বপূর্ণ বক্তব্য ছিল, উপত্যাকায় জমির অধিকার। অমিত শাহ বলেছিলেন, বাইরের কেউ জমি কিনতে না পারায়, ওখানকার শিল্প সম্ভাবনা একটা গণ্ডির মধ্যে বাঁধা পড়েছিল। এ বার থেকে সেটা আর হবে না। পর্যবেক্ষকদের মতে, রিলায়েন্সের মতো গোষ্ঠী যদি জম্মু-কাশ্মীর ও লাদাখে বিনিয়োগ করে, তাহলে আরও অনেক সংস্থাই ভূস্বর্গমুখী হবে।

Share.

Comments are closed.