বুধবার, অক্টোবর ১৬

সেকী! সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনলেন মুকেশ আম্বানি

দ্য ওয়াল ব্যুরো : ভারতের ধনকুবের তিনি। বিশ্বের অন্যতম বিলাসবহুল বাড়ি অ্যান্টিলিয়াতে তাঁর বাস। বাড়ির প্রথম ছ’তলা জুড়ে রয়েছে গাড়ি পার্ক করার ব্যবস্থা। এ হেন মুকেশ আম্বানি কিনা সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনেছেন। স্বপ্ন নয় তো!

স্বপ্ন নয় সত্যি। সত্যিই একটি সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনেছেন রিলায়েন্সের কর্ণধার। তবে তা যে সে গাড়ি নয়। ইলেকট্রিক কার অর্থাৎ বিদ্যুৎ চালিত গাড়ি। ভারতের বিদ্যুৎ চালিত গাড়ি আনতে চলেছে টেলসা মোটরস। সেই কোম্পানিরই এস ১০০ডি মডেলের একটি সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনেছেন তিনি। এই গাড়ির শোরুম ভ্যালু ভারতীয় টাকায় প্রায় ৭৩ লক্ষ টাকা। ট্যাক্স মিলিয়ে গাড়ির দাম পড়বে প্রায় দেড় কোটি টাকা।

সম্প্রতি মুম্বইয়ের রাস্তায় দেখা গিয়েছে এই গাড়ি। নম্বর এমএইচ ০১ ডিজে ৭৭৭৭। রিলায়েন্স গ্রুপের নামে নথিবদ্ধ রয়েছে এই বৈদ্যুতিক কার। জানা গিয়েছে মাত্র ৪২ মিনিট চার্জ দিলেই একটানা ৩৯৬ কিলোমিটার চলতে পারে এই গাড়ি। সর্বোচ্চ স্পিড ঘণ্টায় ২৫০ কিলোমিটার।

ভারতের বাজারে বৈদ্যুতিক গাড়ি আনার পরিকল্পনা নিয়েছে টেলসা মোটরস। সংস্থার সিইও এলন মাস্ক জানিয়েছেন, কিছু পলিসির জন্য এই প্রক্রিয়াতে দেরি হচ্ছে। ২০২১ সালের মধ্যে ভারতের বাজারে চলে আসবে এই বৈদ্যুতিক গাড়ি। তার আগেই অবশ্য এই গাড়ির মালিক হলেন মুকেশ আম্বানি। অবশ্য সেকেন্ড হ্যান্ড গাড়ি।

Comments are closed.