মঙ্গলবার, অক্টোবর ১৫

পুলিশের মাথায় উকুন, থানায় বসে বেছে দিল বাঁদর, ভাইরাল ভিডিও

দ্য ওয়াল ব্যুরো:  অধস্তন কর্মচারীকে দিয়ে কর্তব্যরত অবস্থায় পুলিশ আধিকারিক গা মালিশ করিয়ে সাসপেন্ড হয়েছেন, এমন নজির কম নেই এ দেশে। কয়েক মাস আগেও মালদহ স্টেশনে এক মহিলা কর্মীকে দিয়ে এক আরপিএফ আধিকারের গা মালিশ করানোর ভিডিও ভাইরাল হয়ে গিয়েছিল সোশ্যাল মিডিয়ায়। কিন্তু উত্তরপ্রদেশের পিলভিট থানা যেন এ সব কিছুকে ছাপিয়ে গেল।

চেয়ারে বসে আছেন থানার আইসি। আর তাঁর কাঁধে চেপে বসেছে একটি বাঁদর। ইনস্পেক্টর সাহেবের পোষা কিনা তা জানা যায়নি। তবে পরিচিত তো বটেই! অফিসারের কাঁধে বসে তাঁর মাথা থেকে টপাটপ উকুন তুলে নিচ্ছে বাঁদরটি। এমনিতে একসঙ্গে অনেক বাঁদর থাকলে এ দৃশ্য দেখা যায়। বিশেষত সন্তানের গা থেকে উকুন বেছে দেওয়া মা বাঁদরদের একটা স্বাভাবিক বৈশিষ্ট্য। সেই উকুন আবার খেয়েও নয় তারা।

পিলভিট থানাতেও একই দৃশ্য দেখা গেল। আইসি সাহেবের উর্দির রঙ আর বাঁদরের রঙের মধ্যে কোনও ফারাক নেই। দুটোই খাকি। ভিডিওতে দেখা যাচ্ছে উকুন বেছে দিচ্ছে বাঁদর আর আরামে ফাইলের পাতা উল্টে কাজ করে যাচ্ছেন পুলিশ অফিসার।

এই ভিডিও দেখে ইতিমধ্যেই হাসির রোল উঠেছে নেট পাড়াতে। একই সঙ্গে উঠছে প্রশ্নও। অনেকেই বলছেন, ইনস্পেক্টরের মাথায় এত উকুন? কেউ কেউ আবার বলছেন, এতদিন পুলিশ কুকুর দেখেছেন, এ বার পুলিশ বাঁদরেরও দেখা মিলল।

Comments are closed.